Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাBorder-Gavaskar Trophy: কোহলির রানের খরা নিয়ে বিন্দুমাত্র মাথাব্যথা নেই পন্টিংয়ের!

Border-Gavaskar Trophy: কোহলির রানের খরা নিয়ে বিন্দুমাত্র মাথাব্যথা নেই পন্টিংয়ের!

Follow Us :

আমেদাবাদ: বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটিংয়ের বহুদিনের গুণগ্রাহী কিংবদন্তি অজি ব্যাটার রিকি পন্টিং (Ricky Ponting)। কোহলির ব্যাট চলুক আর না চলুক, তাঁর উপর কখনও আস্থা হারাননি পন্টিং। চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy) ব্যাট চলছে না ভারতের সেরা তারকার। তিন টেস্টের পাঁচ ইনিংসে সাকুল্যে ১১১ রান করেছেন তিনি। এ নিয়েও চিন্তিত নন পন্টিং। তাঁর স্থির বিশ্বাস, কোহলি রানে ফিরবেনই। 

পন্টিং বলেন, কোহলির ক্ষেত্রে আমি বার বার বলেছি, চ্যাম্পিয়ন খেলোয়াড়রা ঠিক পথ খুঁজে পায়। ও হয়তো এখন কিছুটা খরার মধ্যে রয়েছে, আমরা যেমন প্রত্যাশা করি সেরকম রান করতে পারছে না কিন্তু কোহলি বাস্তববাদী। পন্টিং আরও বলেন, আপনি যখন একজন ব্যাটার এবং ফর্মে নেই, রান করতে পারছেন না, সে সম্পর্কে আপনি নিজে যথেষ্ট সচেতন। আমি এ নিয়ে চিন্তিত নই, বরং আত্মবিশ্বাসী যে কোহলি ফর্মে ফিরবেই। 

আরও পড়ুন: Border-Gavaskar Trophy: ভারতের ঘূর্ণি পিচ নিয়ে কোনও দোষ দেখছেন না এই প্রাক্তন অজি তারকা  

এই সিরিজে কোনও দলের ব্যাটারই ফর্মে নেই। নাগপুরে (Nagpur) প্রথম টেস্টে রোহিত শর্মার (Rohit Sharma) সেঞ্চুরি এই সিরিজের একমাত্র সেঞ্চুরি। আর কোনও বড় ইনিংস নেই। কিছু কিছু ব্যাটারের প্রথম এগারোয় থাকা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। তা সত্ত্বেও দুই দলের ব্যাটারদের উপর খড়্গহস্ত হওয়ার বিরোধী পন্টিং। তাঁর মতে, বর্ডার-গাভাসকর ট্রফিতে যেসব পিচে খেলা হচ্ছে তা ব্যাটারদের জন্য অত্যন্ত কঠিন। 

বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক বলেন, আমি এই সিরিজে কোনও ব্যাটারের ফর্ম দেখছি না কারণ তাদের জন্য এই সিরিজ নরক হয়ে উঠেছে। দুই ম্যাচ হেরেও দারুণভাবে ফিরে এসেছে অস্ট্রেলিয়া (Australia)। আমরা সবাই জানি, ব্যাটিং করা খুব কঠিন হয়েছে। কারণ হিসেবে পন্টিং বললেন, শুধুমাত্র বল ঘুরছে তার জন্য নয়, বাউন্সও অসমান। এটা যখন হয়, ব্যাটাররা পিচের উপর বিশ্বাস হারিয়ে ফেলে। তারা সারাক্ষণ অনুমানে ভর করে খেলার চেষ্টা করে যাতে ব্যাটিং আরও কঠিন হয়ে যায়।    

RELATED ARTICLES

Most Popular