Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsরামরাজ্য গঠনের ডাক সঙ্ঘচালক ভাগবতের

রামরাজ্য গঠনের ডাক সঙ্ঘচালক ভাগবতের

রামভক্তদের দায়িত্ব বেড়ে গেল

Follow Us :

অযোধ্যা: রামমন্দিরের উদ্বোধন ও রামলালার প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানে রামভক্তদের কাছে রামরাজ্য গঠনের ডাক দিলেন ভারতীয় জনতা পার্টির চালিকাশক্তি রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণের আগেই বলতে উঠে ভাগবত বলেন, রামলালা এখন এসে গিয়েছেন। এবার রামভক্তদের দায়িত্ব আরও বেড়ে গেল। রামভক্তদের এবার রামরাজ ফিরিয়ে আনার দায়িত্ব নিতে হবে।

ভাগবত আরও বলেন, ভগবান রাম হলেন পরম ব্রহ্ম। ব্রহ্মই সত্য। রামের আগমনের সঙ্গেই ভারতের হৃতগৌরব ফিরে এল। সমস্ত দুঃখের অবসান হতে চলল। ভাগবত বলেন, রামলালাকে কেন অযোধ্যা ছাড়তে হয়েছিল? কারণ তখন একটা বিরোধ-মতানৈক্য তৈরি হয়েছিল। ১৪ বছর বনবাসে কাটিয়ে সমস্যার সমাধান ঘটিয়ে তিনি ফিরে আসেন।

আরও পড়ুন: নতুন ইতিহাসের সূচনা করল দেশ, রামলালার প্রাণ প্রতিষ্ঠার পরে বললেন প্রধানমন্ত্রী

প্রাণপ্রতিষ্ঠার এই দিনে আমাদেরও সেই তপস্যা করতে হবে। রামরাজ্যে বর্ণিত সাধারণ মানুষের মতো আচরণ করতে হবে। সমাজে ছোটখাট বিরোধকে জয় করতে হবে। লোভ দমন, সেবা ও দানধ্যানের মধ্য দিয়ে জীবন কাটাতে হবে। লোভ ছেড়ে শৃঙ্খলাবদ্ধ জীবনই রামরাজ্য ফিরিয়ে আনবে, বলেন ভাগবত।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদির ভূয়সী প্রশংসা করেন ভাগবত। পক্ষান্তরে লোকসভা ভোটের আগে সঙ্ঘের মুকুট এদিন মোদির মাথাতেই তুলে দেন তিনি। বলেন, অনেকদিন ধরে আমি চিনি মোদিকে। উনি একজন তপস্বী। প্রাণপ্রতিষ্ঠার জন্য তিনি উপবাস করে কঠিন তপস্যা করেছেন। দেশ আজ আবেগে ভাসছে। রামরাজ আসার অপেক্ষায়, দাবি ভাগবতের।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments