Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাAlia University | এবার ক্যাম্পাসের খাবারের গুণগতমান নিয়ে সরব আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

Alia University | এবার ক্যাম্পাসের খাবারের গুণগতমান নিয়ে সরব আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

Follow Us :

কলকাতা: ফের আলিয়া বিশ্ববিদ্যালয়ের (Alia University) অব্যবস্থা (Disorder) নিয়ে সরব পড়ুয়ারা (Student)। খাবারের গুনগত মান এতো খারাপ যে পুষ্টিগত (Nutritional) সমস্যা হচ্ছে তাঁদের। পড়ুয়াদের অভিযোগ অস্থিয়ী ভিসি (Vice Chancellor) বিশ্ববিদ্যালয়কে কঙ্কাল বানিয়ে দিয়েছে। 

আলিয়া বিশ্ববিদ্যালয়ের এমএসসি পদার্থবিদ্যার ছাত্র উসামা চৌধুরী এ নিয়ে বলেন, নিউটাউন ক্যাম্পাসে খাবারের গুনগতমান খুবই খারাপ। কোন সময় খাবারে বিড়ি পাওয়া যাচ্ছে কোন সময় ফিতে। খাবারের অবস্থা এতটাই খারাপ যে পুষ্টিগত সমস্যা হয়ে যাচ্ছে। যেখানে ছাত্রছাত্রীকে জল কিনে খেতে হয়। সেইখানে দাঁড়িয়ে এক কোটি একশ লক্ষ টাকার গেট, ২৫ লক্ষ টাকা নাকি আলোকসজ্জা এগুলো বিলাসিতা ছাড়া কিছু না। এরপর তিনি বলেন, এতবড় বিশ্ববিদ্যালয় অ্যাম্বুলেন্স নেই। চার বছর ধরে লাইব্রেরী এসিটা খারাপ হয়ে পড়ে আছে গরমে পড়াশোনা করা যায় না।

আরও পড়ুন: Saokat Molla | শওকত মোল্লার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের জাঙ্গিপাড়া থানায়

এরপর হোস্টেলের দুরবস্থা ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ছয় হাজার স্টুডেন্ট আছে আলিয়া বিশ্ববিদ্যালয় তাঁদের ৯০ শতাংশ ছাত্রছাত্রী হোস্টেল পায় না।  দূর দুরান্ত থেকে মেধাবী ছাত্রছাত্রীরা আসে এখানে পড়াশোনা করতে, তাঁরাও থাকার জন্য জায়গা পায় না। এমএ এলএলবি আছে কিন্তু বি এল এল বি নেই। এই সমস্যাগুলো বারবার মৌখিক এবং লিখিতভাবে ভিসি স্যার কে বারবার জানানো হয়েছে। যার পাল্টা উত্তর ভিসি স্যার জানিয়েছেন, সরকার এ নিয়ে কোনও ফান্ড দেন না। তাই তোমরা বার বার ডিসটার্ব করতে আসবে না।

RELATED ARTICLES

Most Popular