Placeholder canvas

Placeholder canvas
HomeScrollধেয়ে আসছে কালবৈশাখী, কবে, জানুন
Weather Updates

ধেয়ে আসছে কালবৈশাখী, কবে, জানুন

Follow Us :

কলকাতা: রবিবার থেকে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার থেকেই তাপমাত্রার পারদ কমতে চলেছএ কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এবার আরও ভালো খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর। সোমবার কালবৈশাখীর পূর্বাভাস দিল হাওয়া অফিস। আবহাওয়া দফতরের বুলেটিন অনুযায়ী, আগামী ৬ ও ৭ মে বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৪৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মৎসজীবীদের জন্য সতর্কবার্তা দিয়েছেন আবহাওয়াবিদরা।

শনিবার থেকে ইতি তাপমাত্রার। রবিবার থেকে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার রাত থেকে মঙ্গলবারের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে। সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা প্রবল। শনিবার থেকে হাওয়া বদলের সম্ভাবনা। দক্ষিণবঙ্গে রবিবার পর্যন্ত তাপপ্রবাহের হলুদ সতর্কতা রয়েছে। তবে রাতের পর থেকে তাপমাত্রা কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তাপপ্রবাহের প্রভাব বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলাতে। রবিবার বৃষ্টির পূর্বাভাস উপকূলবর্তী জেলাতে।

আরও পড়ুন: কমছে তাপমাত্রা, রবিবার থেকে বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে

এদিকে ইতিমধ্যে উত্তরবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং বৃষ্টি সঙ্গে ঝোড় হাওয়ার দাপট। এক থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে আগামী কয়েক দিনে। উত্তরবঙ্গের মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তিকর আবহাওয়া রবিবার পর্যন্ত। শনিবার ও রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎসহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলাতে।

দেখুন আরও অন্যান্য খবর:

RELATED ARTICLES

Most Popular