Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবঙ্গোপসাগরে নিম্নচাপ জের, বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

বঙ্গোপসাগরে নিম্নচাপ জের, বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Follow Us :

কলকাতা: ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে নিম্নচাপ, এর জেরে শনিবার গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ক্রমে তা পরিণত হতে পারে ঘূর্ণিঝড়ে। তার প্রভাবে আগামী বুধ এবং বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা-সহ ১০ জেলায় বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে নিম্নচাপ। তা এগোচ্ছে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে। শেষ ছ’ঘণ্টায় এর গতিবেগ ছিল ১৮ কিলোমিটার। শনিবার সকালে তা গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এখন তা ক্রমশ পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।তবে এর প্রভাব রাজ্যে পড়বে না বলেই মত আবহাওয়াবিদদের।

আরও পড়ুন: মিগজাউমের ল্যান্ডফল কি বাংলায়?

মিগজাউমের গতিবেগ সর্বোচ্চ ৮০ থেকে ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা। তবে তার সঙ্গে বয়ে আসা দমকা হাওয়ার বেগ ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা।হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, মিগজাউম এর দাপটে বেশ কিছু জায়গায় বর্ষণের পূর্বাভাস দিয়েছে আইএমডি। তবে এর সরাসরি কোনও প্রভাব বাংলায় পড়বে না। পরোক্ষে ভাবে বাংলার আবহাওয়ায় তার প্রভাব পড়বে। মঙ্গল ও বুধবার অর্থাৎ ৫ ও ৬ ডিসেম্বর পূর্ব, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ার কিছু অংশে বর্ষণের পূর্বাভাস রয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments