Placeholder canvas

Placeholder canvas
HomeScrollএই পদ্ধতিতে ব্ল্যাক হেডস দূর করে ত্বক করুন উজ্জ্বল

এই পদ্ধতিতে ব্ল্যাক হেডস দূর করে ত্বক করুন উজ্জ্বল

আয়ুর্বেদিক পদ্ধতিতে বানিয়ে ফেলুন সমস্যার সমাধান

Follow Us :

আপনার ত্বকের মৃত কোষ বা ময়লার কারণে নাকের পাশে, কপালে, গালের নরম অংশে ব্ল্যাক ও হোয়াইট হেডস দেখা যায়। এর ফলে আপনার সোন্দর্যে কিছুটা হলেও প্রভাব পরে। চিন্তা না করে বাড়িতেই ঘরোয়া আয়ুর্বেদিক পদ্ধতিতে বানিয়ে ফেলুন এই সমস্যার সমাধান।

এই পদ্ধতিতে আপনার ত্বকের জেল্লা বাড়ান ৫ মিনিটে। এটি বানাতে প্রয়োজন নারিকেল তেল ও কফি গুঁড়ো। একটি পাত্রের মধ্যে এক কাপ নারিকেল তেল নিন। তাতে আধ কাপ কফি গুঁড়ো ভালো করে মিশিয়ে, একটি পাত্রে রেখে দিন। পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে আসুন। মুখটা মুছে নিন ভালো করে। তারপর ৫ থেকে ১০ মিনিট মুখে স্ক্রাব করুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। দিনে অন্তত একবার করে ব্যাবহার করুন। ফারাক আপনি দেখতে পাবেন।

আরও পড়ুন: রাজ্যে কনকনে ঠাণ্ডার সঙ্গে বৃষ্টির আশঙ্কা!

ত্বকের জেল্লা ফেরাতে ও মুখ পরিষ্কার রাখতে ব্যাবহার করুন ওটমিল ফেসপ্যাক। এর ব্যবহার আপনার ত্বকের জন্য খুব উপকারী। এই ফেসপ্যাক বানাতে প্রয়োজন, একটি পাএ, ওটমিল গুঁড়ো, টক দই, অলিভ অয়েল ও মধু।

একটি পাত্রে এক তৃতীঅংশ ওটমিল গুড়ো, দুই চা চামচ দই, দুই চা চামচ মধু ও দুই চা চামচ অলিভ ওয়েল দিয়ে মিশ্রণ তৈরি করুন। এবার মুখ ধুয়ে এসে মুখ ভালো করে মুছে ফেলুন। তারপর ভালো করে মুখে বৃত্তাকার ভাবে ম‍্যাসাজ করুন। ১ থেকে ২ মিনিট ম্যাসাজ করার পর ৫ মিনিট অপেক্ষা করুন। এরপর স্বাভাবিক জলে মুখ ধুয়ে ফেলুন। ফারাক আপনি বুঝতে পারবেন।

মধুর ঔষধি গুণ শরীরের জন্য খুব উপকারী সেটা সবারই জানা। তবে ত্বকের জন্যও এর গুণাগুণ জানলে অবাক হবেন। একটি কটন প্যাডের মধ্যে মধু নিয়ে মুখের ব্ল্যাকহেডস যেখানে যেখানে হয়েছে, সেখানে ২০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে ফেলুন। মধুর ব্যবহারে আপনার ত্বক পরিষ্কার ও দাগ হীন মসৃণ হবে।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments