Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলকী ভাবে বুঝবেন আপনার কিডনিতে সমস্যা আছে? জানুন

কী ভাবে বুঝবেন আপনার কিডনিতে সমস্যা আছে? জানুন

কিডনির সমস্যা দূর করবে এই খাবার

Follow Us :

আজকাল কিডনির সমস্যায় অনেকেই ভোগেন। এই মরণ রোগে অনেকেই প্রাণ চলে যায়। তবে কিছু ঘরোয়া পদ্ধতিতে শরীর ও কিডনি সরিয়ে তোলা সম্ভব। শরীরের অন্দরে কোনও অসুখ জন্ম নিলে তা বাইরে থেকে বোঝা সম্ভব নয়। কিডনিতে শুধু পাথর নয়, আরও অনেক ধরনের সমস্যা হতে পারে।

চিকিৎসকদের মতে, কিডনি খারাপ হলে শরীরের বর্জ্য পদার্থ দেহের বাইরে বেরোতে পারে না। এর কারণে ঘুম কম হয়। মাঝের মধ্যে রাতে হটাৎ ঘুম ভেঙে গেলে অবশ্যই বিষয়টি গুরুপ্ত দিতে হবে। অনেকে মনে করেন, বার বার প্রস্রাবের কারণ ডায়াবিটিস। এর পেছনে কিডনির সমস্যাও হতে পারে। রাতে স্বাভাবিকের থেকে বেশি বার মূত্রত্যাগ করতে যেতে হলে এবং প্রস্রাবের সঙ্গে রক্তপাত হলে অবশ্যই সতর্ক হন। কিডনির সমস্যায় দেহের সোডিয়ামের ভারসাম্য নষ্ট হয়ে যায়। ফলে পা ফুলে যায়। এটি মোটেও ভালো লক্ষণ নয়। এই রোগে শরীর থেকে টক্সিন না বেরোতে পারলে ত্বক খসখসে ও ঘা হতে পারে। অনেক সময় ঠান্ডা না লেগে থাকলেও কোনও কারণ ছাড়াই জ্বর আসে। এটা কিডনির সমস্যা থেকেও হতে পারে। এরকম উপসর্গ দেখলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। তবে কিছু ঘরোয়া খাবারে কিডনি সুস্থ রাখা সম্ভব।

আরও পড়ুন: স্বাস্থ্যের জন্য উপকারী মদ! জানুন কী ভাবে

কিডনি সুস্থ রাখতে কী খাবেন?

ব্লু বেরি কিডনির স্বাস্থের জন্য খুব উপকারী। নিয়মিত খেলে কিডনির সমস্যা হবে না।

কিডনি সুস্থ রাখুন রসুন খেয়ে। প্রতিদিন রান্নায় ব্যবহার করুন রসুন। এর ঔষধি গুণ আপনার শরীরের সঙ্গে কিডনির সমস্যা দূরে রাখবে।

প্রতিদিনের রান্নায় হলুদ ব্যবহারে আপনার কিডনি থাকবে সুস্থ। হলুদে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট ও এন্টি-ইনফ্লেমেটারি থাকায় কিডনি সুস্থ রাখতে সক্ষম।

ক্যাপসিকাম কিডনির জন্য খুব ভাল। এতে থাকা ভিটামিন-সি ও ভিটামিন-এ আপনার কিডনিকে করে তুলবে সুস্থ। এছাড়াও কিডনির সমস্যা দূর করে অলিভ অয়েল। এই তেল কিডনি সুস্থ করে খুব দ্রুত।

এই সব টোটকা জাতীয় সমাধান। প্রতিদিন নিয়মিত খাওয়াদাওয়া করুন। সুস্থ থাকুন। চিকিৎসকের পরামর্শ নিন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments