Placeholder canvas

Placeholder canvas
HomeCurrent NewsAbhishek Banerjee: অসমে বিজেপিকে হঠানোই মূল লক্ষ্য, গুয়াহাটিতে বললেন অভিষেক

Abhishek Banerjee: অসমে বিজেপিকে হঠানোই মূল লক্ষ্য, গুয়াহাটিতে বললেন অভিষেক

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: এবার তৃণমূলের লক্ষ্য অসম। বুধবার একদিনের সফরে গুয়াহাটিতে গিয়ে তা স্পষ্ট বুঝিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর আত্মবিশ্বাসী ঘোষণা, ২০২৪-এর লোকসভা ভোটে অসমে ১৪টি আসনের মধ্যে অন্তত ১০টিতে তৃণমূল জিতবেই। তিনি জানান, সেই লক্ষ্যেই অসমে তৃণমূল কাজ শুরু করে দিয়েছে। তাঁর আরও দাবি, এবারের তৃণমূল সম্পূর্ণ অন্যরকম। বিজেপিকে না সরানো পর্যন্ত অসমে তৃণমূল লড়াই চালিয়ে যাবে।

এদিন গুয়াহাটিতে অভিষেক তৃণমূলের একটি কার্যালয়ের উদ্বোধন করেন। এটাই ছিল প্রধান কর্মসূচি। তার ফাঁকে কামাক্ষ্যা মন্দিরে পুজো দেন তিনি। পরে দলের এক কর্মিসভায় ভাষণ দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। কিছুদিন আগেই তৃণমূলে যোগ দিয়েছেন অসম প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি এবং প্রাক্তন মন্ত্রী রিপুন বরা। তাঁর স্ত্রী এবং ছেলেও তৃণমূলে এসেছেন। এদিনও কংগ্রেসের বেশ কয়েকজন নেতা কর্মী তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। অভিষেক জানান, রিপুন বরা তৃণমূলে আসায় অসমে দল অনেক শক্তিশালী হয়েছে। তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগানো হবে।

এর আগে ত্রিপুরাতেও সংগঠন গড়ার ব্যাপারে বিশেষ জোর দিয়েছে তৃণমূল। বিজেপি শাসিত রাজ্যে পঞ্চায়েত ভোটে তৃণমূল প্রায় সব আসনেই প্রার্থী দিয়েছিল। কোনও আসনে জয়লাভ করতে না পারলেও ভোট শতাংশের বিচারে কোনও কোনও এলাকায় তারা বামেদের থেকেও এগিয়ে থেকেছে। প্রথমবার নির্বাচনে লড়াই করে ভালো ভোট পাওয়ায় তৃণমূল নেতৃত্ব যথেষ্ট প্রত্যয়ী। ভোটের আগে থেকেই অভিষেক বেশ কয়েকবার ত্রিপুরায় যান। অনেক জায়গায় তৃণমূল নেতৃত্ব বিজেপির হামলার মুখেও পড়ে। তা নিয়ে মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত।

আরও পড়ুন: Mamata Banerjee: স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে ভিনরাজ্যে চিকিৎসা না করার পরামর্শ মুখ্যমন্ত্রীর

ত্রিপুরার পর এবার তৃণমূলের নজর অসমের দিকে। অভিষেক বলেন, বাংলাতে তো আমরা ক্ষমতাতে আছি। আরও অন্তত ১০টি রাজ্যে তৃণমূলকে শক্ত ভিতের উপর দাঁড় করানোই আমার লক্ষ্য। দল আমাকে ভিনরাজ্যে সংগঠন বাড়ানোর দায়িত্ব দিয়েছে। সেই দায়িত্ব পালনে যথাসাধ্য চেষ্টা করছি। এদিন অভিষেকের সঙ্গে ছিলেন দলের রাজ্যসভার সদস্য শান্তনু সেন এবং সুস্মিতা দেব।

RELATED ARTICLES

Most Popular