২৭ জুন ২০২২, সোমবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
এবার দেশে ওমিক্রনের সাবভ্যারিয়েন্ট BA.4-এর খোঁজ মিলল
হায়দরাবাদে ওমিক্রনের নতুন স্ট্রেন BA.4-এর প্রথম খোঁজ করোনা রোগীর শরীরে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • আপডেট সময় : ২০-০৫-২০২২, ৮:১১ অপরাহ্ন
হায়দরাবাদে ওমিক্রনের নতুন স্ট্রেন BA.4-এর প্রথম খোঁজ করোনা রোগীর শরীরে
এবার দেশে ওমিক্রনের সাবভ্যারিয়েন্ট BA.4-এর খোঁজ মিলল

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: এবার দেশে ওমিক্রনের সাবভ্যারিয়েন্ট BA.4-এর খোঁজ মিলল। হায়দরাবাদে এক ব্যক্তির শরীরে এই নতুন স্ট্রেন পাওয়া গিয়েছে। করোনাভাইরাসের এই স্ট্রেনটি BA.2 সাবভ্যারিয়েন্টের মতোই। ভারতীয় SARS-CoV-2 জিনোমিক্স কনসোর্টিয়াম (INSACOG) জানিয়েছে, কোভিড পজিটিভ  ওই ব্যক্তির ব্যক্তির নমুনায় BA.4 ওমিক্রন ভ্যারিয়েন্ট ধরা পড়েছে। গত ৯ মে এই ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়।

দক্ষিণ আফ্রিকায় গত জানুয়ারি মাস থেকে করোনার যে পঞ্চম ঢেউ শুরু হয়েছে, ওমিক্রনের BA.4 এবং BA.5 ভ্যারিয়েন্টগুলি তার সঙ্গে সম্পর্কিত। এই নতুন স্ট্রেনের কারণে আমেরিকা এবং ইউরোপে ফের সংক্রমণ বেড়েছে। ১২ মে ইউরোপিয়ান সেন্টার ফর ডিজিজ প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল (ECDPC) BA.4 এবং BA.5 ওমিক্রন ভ্যারিয়েন্টকে উদ্বেগজনক হিসেবে (VoC) ঘোষণা করেছে। ইসিডিপিসি বলেছে, BA.4 এবং BA.5 সম্পর্কে সতর্ক থাকতে হবে।

 গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে এই দুটি স্ট্রেন দেখা যায় দক্ষিণ আফ্রিকায়। তারপর থেকে আমেরিকা, ব্রিটেন, জার্মানি এবং ডেনমার্ক-সহ ইউরোপের দেশগুলিতে করোনার নতুন ঢেউ আছড়ে পড়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আমেরিকা ও ইউরোপের দেশগুলিতে ওই নতুন স্ট্রেনের কারণেই ফের সংক্রমণ দেখা দিয়েছে।

Tags : Omicron, New Strain, Corona Virus,Omicron Subvariant

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.