Placeholder canvas

Placeholder canvas
HomeCurrent NewsNSE Scam: এনএসইর কো-লোকেশন দুর্নীতির মামলায় কলকাতা-সহ দেশের একাধিক শহরে সিবিআই তল্লাশি

NSE Scam: এনএসইর কো-লোকেশন দুর্নীতির মামলায় কলকাতা-সহ দেশের একাধিক শহরে সিবিআই তল্লাশি

Follow Us :

কলকাতা: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের কো-লোকেশন দুর্নীতির মামলায় দেশ জুড়ে তল্লাশি অভিযান সিবিআইয়ের। শুক্রবার কলকাতা, দিল্লি, মুম্বই, গাঁধীনগর, নয়ডা, গুরুগ্রাম-সহ বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একাধিক ব্রোকার ও ট্রেডার সংস্থাতেও চলে তল্লাশি।

কো-লোকেশন দুর্নীতির মামলার তদন্তে ইতিমধ্যেই এনএসইয়ের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর চিত্রা রামকৃষ্ণ এবং প্রাক্তন গ্রুপ অপারেটিং অফিসার আনন্দ সুব্রামানিয়ানকে গ্রেফতার করেছে সিবিআই। তাঁদের বিরুদ্ধে চার্জশিটও ফাইল করেছে সিবিআই। ঘুষ নিয়ে বিশেষ কোনও সংস্থাকে কো-লোকেশন সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগও দায়ের করা হয়েছে।

সিবিআইয়ের অভিযোগ, দিল্লির ব্রোকিং সংস্থা ওপিজি সিকিউরিটিজ ও তার প্রোমোটার সঞ্জয় গুপ্ত নিয়ম ভেঙে এনএসইয়ের কো-লোকেশন ব্যবস্থার সুবিধা নিয়েছিলেন। যার কারণে অন্য ব্রোকারদের থেকে কিছুটা সময় আগেই লেনদেনের জন্য লগ-ইন করতে পারতেন এবং তার সাহায্যে মুনাফা নিতেন সঞ্জয় এবং তার ব্রোকাররা।

আরও পড়ুন: Madhyapradesh Mental Patient Beaten: মধ্যপ্রদেশে বিজেপি নেতার দাদাগিরি, মারে মৃত্যু মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের

২০১৮ সালের মে মাসে এই মামলাটি নথিভুক্ত হয়। সেবির রিপোর্টের ভিত্তিতেই ওই মামলা দায়ের করা হয়। বেআইনি নিয়োগ ও গোপন তথ্য ফাঁস করার অভিযোগ উঠেছিল তাঁদের বিরুদ্ধে।

RELATED ARTICLES

Most Popular