Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsকেজরির গ্রেফতারির প্রতিবাদে ৩১শে ইন্ডিয়া জোটের মহা সমাবেশ
INDIA bloc Mega Rally

কেজরির গ্রেফতারির প্রতিবাদে ৩১শে ইন্ডিয়া জোটের মহা সমাবেশ

অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি যেন ক্রমশ এককাট্টা করছে বিরোধীদের

Follow Us :

নয়াদিল্লি: অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) গ্রেফতারি যেন ক্রমশ এককাট্টা করছে বিরোধীদের। এই গ্রেফতারির প্রতিবাদে আগামি ৩১ মার্চ রাজধানীর রামলীলা ময়দানে ‘মেগা র‍্যালি’ বা মহা সমাবেশ করার ডাক দিয়েছে ইন্ডিয়া জোট (INDIA bloc)। গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনে তল্লাশি চালানোর পর তাঁকে পিএমএল আইনে (PMLA) গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এরপর তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে ইডি হেফাজতে নেওয়া হয়েছে।

রবিবার সাংবাদিক সম্মেলন করে মহা সমাবেশের ঘোষণা করে ইন্ডিয়া জোটের দুই শরিক কংগ্রেস (Congress) এবং আম আদমি পার্টি (AAP)। আপ নেতা গোপাল রাই (Gopal Rai) বলেন, “গণতন্ত্র এবং দেশ বিপদে। দেশের স্বার্থরক্ষায় এবং গণতন্ত্র বাঁচাতে ইন্ডিয়া জোটের সমস্ত দল মহা সমাবেশ করবে।”

আরও পড়ুন: পঞ্জাবে বিষাক্ত মদ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ২১

আপ নেতা আরও বলেন, “গণতন্ত্র বিসর্জন দিয়ে এবং স্বৈরতন্ত্র অবলম্বন করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। যাঁরা দেশের সংবিধান এবং গণতন্ত্রের সম্মান করেন তাঁরা সবাই ক্ষুব্ধ। এজেন্সির অপব্যবহার করে এক এক করে প্রত্যেক বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে মিথ্যে মামলা করা হচ্ছে।”

 

দিল্লির কংগ্রেস নেতা অরবিন্দর সিং লাভলি (Arvinder Singh Lovely) বলেন, “৩১ মার্চের মহা সমাবেশ ‘রাজনৈতিক’ হবে না, বরং দেশের গণতন্ত্র বাঁচানো এবং কেন্দ্রের বিরুদ্ধে আওয়াজ তোলার ডাক।”

প্রসঙ্গত, গত শুক্রবার নির্বাচন কমিশনে (ECI) গিয়ে কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদ জানিয়েছিলেন ইন্ডিয়া জোটের বেশ কিছু নেতা। লোকসভা নির্বাচনের আগে বিরোধী নেতাদের নিশানা করা হচ্ছে বলে অভিযোগ জানান তাঁরা। কমিশনের সঙ্গে বৈঠকে বিরোধী নেতারা এক স্মারকলিপি জমা দেন যাতে সাম্প্রতিককালে কেন্দ্রীয় এজেন্সির নিশানার শিকারদের দৃষ্টান্ত দেওয়া হয়েছে। বিরোধীদের জন্য সুষম প্রতিযোগিতা ক্ষেত্রের অভাবের কথাও তুলে ধরেন তাঁরা।

দেখুন অন্য খবর:

 

RELATED ARTICLES

Most Popular