Placeholder canvas

Placeholder canvas
HomeScrollছত্তিশগড়ে সিআরপিএফের উপর মাওবাদী হামলা, নিহত ৩ জওয়ান

ছত্তিশগড়ে সিআরপিএফের উপর মাওবাদী হামলা, নিহত ৩ জওয়ান

আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক

Follow Us :

রায়পুর: ছত্তিসগঢ়ের ব্যাপক গুলির লড়াই সিআরপিএফ(CRPF) জওয়ান ও মাওবাদীদের (Maoist Attack)। মঙ্গলবার ছত্তিশগড়ের (Chhattisgarh) বিজাপুর-সুকমা সীমান্তে মাওবাদী হামলায় কমপক্ষে তিনজন জওয়ানের মৃত্যু হয়েছে। ঘটনায় ১৪ জন আহত হয়েছেন। আধিকারিকদের মতে, জওয়ানরা সুকমা জেলায় টহল দিচ্ছিল তখনই আচমকাই গুলি বৃষ্টি শুরু হয়। আহতদের সুকমা থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে রায়পুরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

ছত্তিসগঢ়ের একাধির জায়গা মাওবাদীদের প্রভাব রয়েছে। জানা গিয়েছে, মাওবাদীদের ওপর নজর রাখতেই ওই এলাকায় এদিন অভিযান চালানো হচ্ছিল। নকশাল কার্যকলাপের উপর নিয়ন্ত্রণ রাখতে, বিজাপুর-সুকমা সীমান্তের তেকালগুডেম গ্রামে নতুন নিরাপত্তায় সোমবারই নতুন শিবিরটি স্থাপন করা হয়েছিল। যাতে এলাকার মানুষের মৌলিক সুবিধার সুবিধা পাওয়া যায়। সিআরপিএফের কোবরা কমান্ডো বাহিনীর সদস্যেরা ছাড়াও শিবিরে ছত্তীসগঢ় পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স এবং ডিস্ট্রিক্ট রিজ়ার্ভ গার্ড বাহিনীর সদস্যেরা ছিলেন। বিজাপুর-সুকমা সীমান্তের কাছে তেকালাগুদিয়াম গ্রামে অভিযানে যাওয়ার সময় জওয়ানদের লক্ষ্য করে মাওবাদীরা গুলি চালায়। অতর্কিতে হামলা হওয়ায়, কিছু বুঝে ওঠার আগেই আক্রান্ত হন জওয়ানরা। এনকাউন্টারের পর মাওবাদীরা জঙ্গলে পালিয়ে যায়।

আরও পড়ন: ভুয়ো ইডি অফিসার সেজে বিয়ে চেষ্টা, অভিযুক্তকে মারধর

এই মাসের শুরুর দিকে, নিরাপত্তা বাহিনী এই জেলায় দুটি পুলিশ ক্যাম্প স্থাপন করেছিল, যেটিকে একটি মূল নকশাল এলাকা বলে মনে করা হয়, জঙ্গলের গভীরে। প্রজাতন্ত্র দিবসে, সুকমা-বিজাপুর এলাকায় প্রথমবারের মতো ভারতীয় তেরঙ্গা উত্তোলন করা হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্প্রতি ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে বামপন্থী চরমপন্থা (এলডব্লিউই) নিয়ে সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে একটি বৈঠকও করেছেন। যেখানে তিনি বলেছিলেন, ২০২৪ সাল শেষ হওয়ার আগেই দেশ থেকে মাওবাদীদের পুরোপুরি নির্মূল করবে মোদির সরকার। গত কয়েক মাস ধরে বেশ কয়েকটি হামলা হয়েছে। ডিসেম্বরে রাজ্যের দুই-পর্যায়ের নির্বাচনের সময়, নিষিদ্ধ সিপিআই (মাওবাদী) সদস্যরা একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) তিনটি পৃথক হামলায় দুই নিরাপত্তা কর্মীর মৃত্যুও হয়েছিল।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments