Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবাল্টিমোরের সেতু ভেঙে ৬ জনের মৃত্যুর আশঙ্কা
Baltimore Bridge Collapse

বাল্টিমোরের সেতু ভেঙে ৬ জনের মৃত্যুর আশঙ্কা

ভারতীয় ক্রু-দের হিরো বলে অ্যাখ্যা মেরিল্যান্ডের মেয়রের

Follow Us :

ওয়াশিংটন: আমেরিকার মেরিল্যান্ড প্রদেশে বাল্টিমোরে (Baltimore) পণ্যবাহী জাহাজের (Container Ship) ধাক্কায় ব্রিজ ভেঙে ৬ জন নির্মাণকর্মীর মৃত্যুর আশঙ্কা রয়েছে। এখনও পর্যন্ত তাঁদের কোনও খোঁজ মেলেনি। বাল্টিমোর শহরের ফ্রান্সিস স্কট নামক একটি সেতুতে সজোরে ধাক্কা লাগে কন্টেনার বোঝাই জাহাজের। আর তাতেই দেশলাইয়ের বাক্সের মতো দু-টুকরো হয়ে ব্রিজটি ভেঙে জলে পড়ে যায়। জলে পড়ে যায় সেতুতে থাকা গাড়ি। নিখোঁজ হয়ে যাওয়া ৬ জনের খোঁজে তল্লাশি শুরু করেছে উদ্ধারকারীরা।

ধাক্কা লাগার মুহূর্তের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, যে পণ্যবাহী কন্টেইনার জাহাজটি সেতুর একটি বিমে ধাক্কা মারে। যার ফলে ১৯৭৭ সালে নির্মিত ব্রিজটি ভেঙে পড়ে। ব্রিজটি ভেঙে (Baltimore Bridge Collapse) পড়ায় একাধিক গাড়ি পাতাপস্কো নদীতে পড়ে যায়। জানা গিয়েছে, ওই জাহাজটি শ্রীলঙ্কার কলম্বো বন্দরে আসছিল। জাহাজে মোট ২২ জন ক্রু ছিলেন, সকলেই ভারতীয়। ভেসেল কোম্পানির তরফে জানানো হয়েছে, তাঁরা সকলে সুরক্ষিত রয়েছেন। মেরিল্যান্ডের মেয়রও ভারতীয় ক্রু-দের হিরো বলে প্রশংসা করেছেন। জানা গিয়েছে, ব্রিজে সংঘর্ষের আগেই বিপদ বুঝে সতর্কবার্তা পাঠানো হয়েছিল জাহাজের তরফে। সেই অনুযায়ী, ব্রিজে নতুন করে আর গাড়ি উঠতে দেওয়া হয়নি। যদি জাহাজটি আগে না জানাত, তবে বহু মানুষের প্রাণহানি হতে পারত। ভারতীয় ক্রুৃ-দের এই বুদ্ধমত্তার জন্যই অনেক মানুষকে প্রাণে বাঁচানো সম্ভব হয়েছে।

আরও পড়ুন: বার্ড ফ্লু কি মানবদেহেও সংক্রামিত হচ্ছে?

সেতু ভেঙে ২০ জন নদীতে পড়ে গিয়েছিলেন। তাঁর মধ্যে দুজনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। শুরু হয়েছে উদ্ধার কাজ। দুর্ঘটনার স্থানে উপস্থিত মার্কিন উপকূল রক্ষী বাহিনীও। পাশাপাশি বাল্টিমোর পুলিশের একটি দলও সেখানে হাজির হয়ে উদ্ধারকাজে হাত লাগায়। ইউএস কোস্ট গার্ড বলেছে, জলের যা তাপমাত্রা… এই মুহুর্তে, আমরা বিশ্বাস করি না যে যারা নিখোঁজ তাদের মধ্যে কাউকে জীবিত খুঁজে পাব।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular