skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollদিল্লিতে তাপমাত্রা ৪৭.৮ ডিগ্রি সেলসিয়াস
Weather Update

দিল্লিতে তাপমাত্রা ৪৭.৮ ডিগ্রি সেলসিয়াস

দিল্লিতে তাপপ্রবাহ থেকে এখনই স্বস্তি নেই

Follow Us :

নয়াদিল্লি: দিল্লিতে (Delhi) তাপপ্রবাহ (Heatwave)। তাপমাত্রা দেশে সর্বোচ্চ। রবিবার দিল্লির নজফগড়ে (Najafgarh) তাপমাত্রা পৌঁছল ৪৭.৮ ডিগ্রি সেলসিয়াসে। আগামী এক সপ্তাহ তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। এখনই তা থেকে স্বস্তির খবর নেই রাজধানীতে। কারণ রাজস্থান থেকে গরম বাতাস রাজধানীজুড়ে বয়ে চলেছে।

দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদারজং মানমন্দিরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪৪.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক সীমার থেকে চার ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিক সীমার থেকে দুই ডিগ্রি বেশি। দিল্লির বেশিরভাগ এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৫-৪৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে, যা স্বাভাবিক সীমার থেকে চার থেকে ছয় ডিগ্রি বেশি।

আরও পড়ুন: আনন্দপুর থানা এলাকায় মহিলার মৃতদেহ উদ্ধার

মুঙ্গেশপুর এবং পিতমপুরা এলাকায় যথাক্রমে ৪৭.৭ ডিগ্রি সেলসিয়াস এবং ৪৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। আয়নগরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৬.৪ ডিগ্রি সেলসিয়াস। পালাম এবং রিজে সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ৪৫.১ ডিগ্রি সেলসিয়াস এবং ৪৫.৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) দিল্লির অনেক অংশে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে এবং লাল সতর্কতা জারি করেছে। আবহাওয়া আধিকারিকরা সতর্ক করেছেন। শিশুদের, বয়স্ক এবং দীর্ঘস্থায়ী রোগে আক্রান্তদের সতর্ক থাকতে বলেছেন। তাপ অসুস্থতা এবং হিট স্ট্রোক হওয়ার একটি খুব উচ্চ সম্ভাবনা রয়েছে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular