Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবামেদের সঙ্গে জোট গড়েই বাংলায় লড়তে চাই, বললেন অধীর
Kharge-Mamata

বামেদের সঙ্গে জোট গড়েই বাংলায় লড়তে চাই, বললেন অধীর

দিল্লি অগোচরে কিছু করলে আমার জানা নেই, মন্তব্য প্রদেশ কংগ্রেস সভাপতির

Follow Us :

কলকাতা: মল্লিকার্জুন খাড়্গে (Mallikarjun Kharge), জয়রাম রমেশের (Jairam Ramesh) মতো কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব তৃণমূলের (Trinamool) সঙ্গে বাংলায় আসন সমঝোতা নিয়ে এখনও আশাবাদী। গত দুদিন ধরে জয়রাম দাবি করছেন, তৃণমূলের (Trinamool) সঙ্গে আসন রফা নিয়ে কংগ্রেসের (Congress) আলোচনা চলছে। শনিবারও তিনি বলেন, আমাদের দুই দলই বিজেপিকে হারাতে চায়। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) শ্রদ্ধা করি। আলোচনা এখনও জারি রয়েছে। জয়রাম যখন মোরাদাবাদে এসব কথা বলছেন, তখন বহরমপুরে সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury) পরিষ্কার জানিয়ে দিলেন, বাংলায় তাঁরা বামেদের সঙ্গে আঁতাঁত করে লোকসভা ভোটে লড়তে চাই। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব যে এখনও তৃণমূলের সঙ্গে বোঝাপড়ার কথা বলছেন, তা মনে করিয়ে দিলে অধীর বলেন, আমি প্রদেশ কংগ্রেস সভাপতি। আমার অগোচরে কিছু হলে আমার জানা নেই। জোট নিয়ে আমার সঙ্গে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের কথা শুরু হয়েছে।

আরও পড়ুন: তৃণমূল সাংসদের সামনেই বিধায়ককে ঘিরে ধুন্ধুমার চাঁচলে

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগেই জানিয়ে দিয়েছেন, বাংলায় তাঁরা ৪২টি আসনে একাই লড়াই করবেন। দলীয় বৈঠকে কিংবা প্রকাশ্য সভায় তিনি বারবার একই কথা জানিয়েছেন। ওইসব বৈঠক এবং সমাবেশে মমতা বলেন, আমরা দুটো আসন ছাড়তে চেয়েছিলাম। কিন্তু ওরা অনেক বেশি আসন চায়। ওদের তো বিধানসভায় একজন বিধায়কও নেই। শুধু দলনেত্রীই নন, শাসকদলের অন্য নেতা-মন্ত্রীরাও কংগ্রেসকে ছেড়ে কথা বলছেন না। তাঁদের দাবি, প্রদেশ কংগ্রেস নেতারা তৃণমূলের বিরুদ্ধে কথা বলে আসলে বিজেপির হাত শক্ত করছে। অধীরের নাম করে কুণাল ঘোষ, শান্তনু সেনের মতো নেতারা অভিযোগ করেন, অধীর বিজেপির দালাল।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-৯)

গত দুদিন ধরে জয়রামেরা আবার বলছেন, তৃণমূলের সঙ্গে আসন সমঝোতা নিয়ে কথা চলছে। শুক্রবার তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন বলেন, বাংলায় তো দুটো আসনের বাইরে কংগ্রেসকে অনুবীক্ষণ যন্ত্রেও দেখা যায় না। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ বলেন, উনি সন্দেশখালিতে তৃণমূলকে খুঁজে বার করুন। দুই দলের এই বাক্য বিনিময় প্রসঙ্গে শনিবার এআইসিসির সাধারণ সম্পাদক জয়রাম বলেন, দুই দলের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হতেই পারে। সেটা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু মমতা সম্পর্কে আমাদের শ্রদ্ধা রয়েছে।

এদিন বহরমপুরে জয়রামের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে অধীর বলেন, জয়রামের মন্তব্য নিয়ে আমার কিছু জানা নেই। প্রদেশ কংগ্রেস সভাপতির অগোচরে কিছু হলে আমার জানা নেই। বাংলায় বামেরা কংগ্রেসের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করে রয়েছে। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, আমরা এ মাসটা দেখব। হাতে আর বেশি সময় নেই। শুক্রবারই দলের যুব সংগঠনের এক কর্মশালায় যুব নেতাদের প্রশ্নের জবাবে সেলিম বলেন, কংগ্রেস কী করবে, তা প্রদেশ কংগ্রেস নেতারাও জানেন না। আমরাও জানি না। তাই অপেক্ষায় থাকতে হবে। তবে খুব বেশি দেরি করা যাবে না আমাদের।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Narendra Modi (Part 1) | ভোটের আগে কী বললেন মোদি
28:05
Video thumbnail
Mamata Banerjee | মুর্শিদাবাদে অশান্তি হলে দায় নিতে হবে কমিশনকে! ডিআইজি সরানো নিয়ে বললেন মমতা
10:28
Video thumbnail
Mithun Chakraborty | প্রবল রোদকে উপেক্ষা, আলিপুরদুয়ারে মনোজ টিগ্গার হয়ে রোড শো মিঠুনের
01:39
Video thumbnail
Mamata Banerjee | 'বিজেপির কথায় বেছে বেছে অফিসার বদল', মমতার নিশানায় কমিশন
01:34
Video thumbnail
Adhir Ranjan Chowdhury | 'ভোট বানচালের চেষ্টা করছিলেন মুকেশ’, বিস্ফোরক অধীর
05:50
Video thumbnail
পায়ে পায়ে ধর্মযুদ্ধে | প্রচার-জনসংযোগে প্রকাশ চিক বরাইক
08:56
Video thumbnail
Baranagar | বরানগরে ৩ জন খুনের ঘটনায় চাঞ্চল্যকর চিঠি কলকাতা টিভির হাতে
03:09
Video thumbnail
Ram Navami | ২০০-র বেশি লোক না, শর্তসাপেক্ষে রামনবমীর মিছিল করতে নির্দেশ কোর্টের
09:25
Video thumbnail
৪টেয় চারদিক | ডিআইজি মুর্শিদাবাদ মুকেশকে অপসারণ কমিশনের, আলিপুরদুয়ারের সভা থেকে হুঙ্কার মমতার
43:18
Video thumbnail
Loksabha Election 2024 | মুর্শিদাবাদের ডিআইজিকে সরাল নির্বাচন কমিশন
01:35