Placeholder canvas

Placeholder canvas
HomeScrollইজরায়েলের হামলায় গাজায় ফের ১৮৪ জনের মৃত্যু

ইজরায়েলের হামলায় গাজায় ফের ১৮৪ জনের মৃত্যু

ইজরায়েল এবং হামাসের মধ্যে সাত দিনের যুদ্ধবিরতি শেষ হওয়ার পর পুনরায় যুদ্ধ শুরু

Follow Us :

তেল আভিভ: যুদ্ধবিরতি শেষে ইজরায়েলের (Israel) হামলায় গাজায় (Gaza) ১৮৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে প্রায় ৬০০ জন। ইজরায়েল ও হামাসের (Hamas) মধ্যে যুদ্ধবিরতি দীর্ঘ করার আলোচনা ভেঙ্গে যাওয়ার পর শনিবার গাজায় দ্বিতীয় দিনের জন্য নতুন করে যুদ্ধ শুরু হয়েছে।  ইজরায়েল এবং হামাসের মধ্যে সাত দিনের যুদ্ধবিরতির মেয়াদ শেষ হওয়ার পর পুনরায় যুদ্ধ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিসের উপরে বোমা বর্ষণ শুরু করেছে ইজরায়েল। শুক্রবার যুদ্ধবিরতির সময়সীমা পেরিয়ে যাওয়ায় দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্ব অংশগুলি বোমা বর্ষণে ধোঁয়ায় ভরে উঠেছে।

গাজার স্বাস্থ্য (Health) কর্মকর্তাদের মতে, শুক্রবার রাত নাগাদ ইজরায়েলি বিমান হামলা ২০টিরও বেশি বাড়িতে আঘাত হেনেছে। ১৮৪ জন নিহত হয়েছে। এবং অন্তত ৫৮৯ জন আহত হয়েছে। ২৪ নভেম্বর শুরু হওয়া একটি বিরতি দুবার বাড়ানো হয়েছিল। এবং ৮০ ইজরায়েলি সহ ১১০ বন্দিকে হামাস মুক্তি দিয়েছে। যেখানে ইজরায়েল ২৪০ প্যালেস্তাইনের বন্দিকে মুক্তি দিয়েছে।

আরও পড়ুন: মিগজাউমের ল্যান্ডফল কি বাংলায়?

৭ অক্টোবর হামাস দক্ষিণ ইজরায়েলে বিনা প্ররোচনায় হামলা চালায়। হামাস প্রায় ১২০০ জনকে হত্যা করে। এবং ২৪০ জনকে বন্দি করে। প্রতিশোধমূলক পদক্ষেপে ইজরায়েল হামাসকে নির্মূল করার শপথ নেয়। গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, ইজরায়েলের বোমাবর্ষণে এখনও পর্যন্ত ১৫০০০ গাজার নাগরিক নিহত হয়েছে।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments