Placeholder canvas

Placeholder canvas
HomeScrollরাজ্যে লোকসভা ভোট একদিনে করার দাবি তৃণমূলের
Election Commission Of India

রাজ্যে লোকসভা ভোট একদিনে করার দাবি তৃণমূলের

বিজেপিকে সুবিধা করে দেওয়ার জন্য সাত দফায় নির্বাচন করা যাবে না

Follow Us :

কলকাতা: রাজ্যে লোকসভা ভোট (Lok Sabha Election 2024) একদিনে করার দাবি তুলল তৃণমূল। মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে জাতীয় নির্বাচন কমিশনের (Election Commission Of India) ফুল বেঞ্চ সোমবার রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠক করে। এদিনের  বৈঠকে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় দাবি করেন, বাংলায় এক দফাতেই ভোট করতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যতবার আসবেন তত দফায় ভোট হবে সেটা যেন না হয়।  ২০১৯ সালে লোকসভা নির্বাচন রাজ্যে সাত দফায় হয়েছিল। গত বিধানসভা ভোটও হয়েছিল বেশ কয়েক দফায়।

তৃণমূলের বক্তব্য, বিজেপিকে সুবিধা করে দেওয়ার জন্য সাত দফায় নির্বাচন করা যাবে না। এক দফায় ভোট করা হোক। তার জন্য রাজ্যে  যত সংখ্যা প্রয়োজন তত কেন্দ্রীয় বাহিনী আনা হোক। বিজেপি এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অঙ্গুলিহেলনে যেন কেন্দ্রীয় বাহিনী কাজ না করে সেটাও দেখতে বলা হয়েছে কমিশনকে।

আরও পড়ুন: সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনের তোপের মুখে বসিরহাটের পুলিশ

অন্যদিকে, বিরোধী দলগুলির দাবি, সাধারণ মানুষ যাতে নির্ভয়ে ভোট দিতে পারে, তা নিশ্চিত করতে হবে কমিশনকে। বিজেপির প্রতিনিধি জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন,  ২০২১ সালের বিধানসভা ভোট, গত বছরের পঞ্চায়েত ভোটে হিংসা দেখেছে সাধারণ মানুষ। সেই ঘটনার পুনরাবৃত্তি যেন লোকসভা ভোটে না ঘটে। বিজেপির অভিযোগ, এখানে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর তৃণমূলের দালাল হয়ে কাজ করে। অনেকেই আছেন যাঁরা ৫ থেকে ৬ বছর ধরে এই দফতরে কাজ করে চলেছেন। বিজেপি নেতাদের আরও দাবি, এরিয়া ডমিনেশনের কাজে যেন স্থানীয় থানার আইসিদের উপর যেন ভরসা না করা হয়। 

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আগেই দাবি করেছিলেন, ভোটার তালিকায় প্রায় ১৭ লক্ষ ভুয়ো ভোটারের  নাম রয়েছে। কয়েক দিন আগে তিনি ২৪টি ব্যাগে কয়েক হাজার পাতার নথি জমা দেব রাজ্যের নির্বাচন দফতরে। এদিন বিজেপির তরফে সেই ভুয়ো ভোটারের প্রসঙ্গ ফুল বেঞ্চের সামনে তুলে ধরা হয়। 

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular