skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollজলপাইগুড়িতে চিন্তা বাড়াচ্ছে ম্যালেরিয়া
Malaria in Jalpaiguri

জলপাইগুড়িতে চিন্তা বাড়াচ্ছে ম্যালেরিয়া

ম্যালেরিয়ায় আক্রান্ত প্রায় ৩০ জন

Follow Us :

জলপাইগুড়ি: ডেঙ্গির (Dengue) পর এবার নতুন করে চিন্তা বাড়াচ্ছে ম্যালেরিয়া (Malaria)। ম্যালেরিয়ার প্রকোপ বাড়তে শুরু করেছে জলপাইগুড়ির ধূপগুড়ি, বানারহাট ও নাগরাকাটা ব্লকে। এই এলাকায় নতুন করে ম্যালেরিয়ায় আক্রান্ত প্রায় ৩০ জন।

আগে থেকেই ডেঙ্গি নিয়ে মাথা ব্যথা ছিল স্বাস্থ্য দফতরের। এবার চিন্তা বাড়াচ্ছে ম্যালেরিয়া। গরম পড়তেই বাড়ছে মশার উপদ্রব, বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা। নতুন করে ম্যালেরিয়া আক্রান্তের সন্ধান মিলেছে চানাডিপা, কলাবাড়ি এবং ধূমপাড়া এলাকায়। এমনটাই খবর স্বাস্থ্য দফতর সূত্রে ।

আরও পড়ুন: পণ নিয়ে বিশেষ অভিমত এলাহাবাদ হাইকোর্টের, জেনে নিন

বানারহাটের চানাডিপা এলাকায় ৯ জন ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন এবং কলাবাড়ি এলাকায় নতুন করে আক্রান্ত ৪ জন। এছাড়াও নাগারাকাটা ধূমপাড়া এলাকায় সংখ্যাটা ৯ জন । অসমর্থিত সূত্রের খবর, আক্রান্তের সংখ্যা আরও বেশি। এখনও অনেকে জ্বর, সর্দি, কাশি উপসর্গ নিয়ে বাড়ির মধ্যে রয়েছেন। এখনও রক্তের নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। আর এই রিপোর্ট পৌঁছতেই চিন্তায় পড়েছে স্বাস্থ্য দফতর।

ইতিমধ্যে জেলা স্বাস্থ্য বিভাগের তরফে বিশেষ টিম পাঠানো হয়েছে এলাকায়। বাড়ি বাড়ি সার্ভে করছেন স্বাস্থ্য কর্মীরা। পাশাপাশি ১৭ টি মেডিকেল টিম পৃথকভাবে রক্তের নমুনা সংগ্রহের কাজ শুরু করেছে। ৬টি স্বাস্থ্যকর্মীদের টিম খোঁজ খবর নিচ্ছে গ্রামে কোন কোন বাড়িতে জ্বরে আক্রান্ত রোগী রয়েছে। ইতিমধ্যেই ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য দফতরের বিএমওএইচ নিজে এলাকা ঘুরে দেখেছেন। এলাকায় রয়েছে জেলা স্বাস্থ্য দফতরের বিশেষ টিম।

সূত্রের খবর, বানারহাট এর চানাডিপা এবং কলাবাড়ির পাশাপাশি নাগরাকাটর ধুমপাড়া এলাকাতেও ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। তবে জেলা স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে যে সবরকমভাবে ম্যালেরিয়া মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে স্বাস্থ্য দফতর।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular