Placeholder canvas
HomeScrollরামের কোন মূর্তি বসতে চলেছে রাম মন্দিরে? জানুন বড় আপডেট

রামের কোন মূর্তি বসতে চলেছে রাম মন্দিরে? জানুন বড় আপডেট

সূর্যের রশ্মি সরাসরি রাম লালার মাথায় পড়বে

Follow Us :

নয়াদিল্লি: রামমন্দির (Ram Temple) উদ্বোধনের সময় এগিয়ে আসছে। এবার রামলালার শিশু মূর্তি (Child Idol) মন্দিরের গর্ভগৃহে বসানো হবে। সংশ্লিষ্ট ট্রাস্টের বৈঠকে (Meeting) এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করেনি ট্রাস্ট। জানা গিয়েছে, এক-দুদিনের মধ্যে তা জানিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, আগামিকাল, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অযোধ্যায় যাচ্ছেন। খুব সম্ভবত, কাল বা পরশু মূর্তির বিষয়ে খোলসা করে জানানো হবে। নতুন মূর্তি ৫১ ইঞ্চি হবে। ৩৫ ফুট দূর থেকে ভক্তরা এটা দেখতে পারবেন। ৫ বছরের শিশুর মূর্তি সেখানে তুলে ধরা হবে। অযোধ্যা ট্রাস্ট কমিটির বৈঠকে শুক্রবার তিনটি মূর্তির মধ্যে ওইটি বেছে নেওয়া হয়েছে। পুরনো মূর্তিকে অচল মূর্তি বলা হবে। নতুন মূর্তিকে উৎসব মূর্তি বলা হবে।

ট্রাস্ট মিটিংয়ে প্রতিমা নির্বাচন নিয়ে মৌখিক ভোট গ্রহণ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। ২৩ জানুয়ারি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মূর্তিটি বহন করবেন এবং পবিত্রকরণ অনুষ্ঠানের সময় এটি অভ্যন্তরীণ গর্ভগৃহে স্থাপন করবেন।

আরও পড়ুন: রাম মন্দিরে যেতে মুম্বই থেকে হাঁটছেন মুসলিম তরুণী শবনম

সূত্র মারফত আরও জানা গিয়েছে, মন্দিরের চূড়ায় বসানো যন্ত্রপাতির মাধ্যমে সূর্যের প্রথম কিরণ সরাসরি রামলালার মাথায় পড়বে। সূর্যের আলো একটি পাইপলাইনের মাধ্যমে আনা হবে আয়নার প্রতিফলনের সাহায্যে। এটি গর্ভগৃহের কেন্দ্রের দিকে প্রতিফলিত হবে এবং প্রতি রামনবমীতে রামলালার কপালে ৫ মিনিট ধরে আয়না দিয়ে প্রতিফলিত হবে। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments