Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাRuturaj Gaikwad: এক ওভারে সাত ছ্ক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড ঋতুরাজ গায়কোয়াড়ের

Ruturaj Gaikwad: এক ওভারে সাত ছ্ক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড ঋতুরাজ গায়কোয়াড়ের

Follow Us :

এক ওভারে ৭টা ওভার বাউন্ডারি মারার বিশ্বরেকর্ড গড়লেন মহারাষ্ট্রের তারকা ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। বিজয় হাজারে ট্রফির উত্তরপ্রদেশের স্পিনার শিবা সিং (Shiva Singh)-য়ের ৪৯ তম ওভারে নো বল সহ পরপর মোট সাতটি ওভার বাউন্ডারি মারেন ঋতুরাজ। সেই ওভারে ডবল সেঞ্চুরিও পূর্ণ করেন পুনের ২৫ বছরের তারকা এই ব্যাটার। এক ওভারে উত্তরপ্রদেশের রানে যোগ হয় ৪৩!  শেষ অবধি  বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ম্যাচে ঋতুরাজ ১৫৯ বলে করলেন ২২০ রান। ২০০৭ বিশ্বকাপে এক ওভারে ৬ ছক্কা মারা যুবরাজ সিংয়ের রেকর্ডকেও ছাপিয়ে গেলেন ঋতু।

ইনিংসের ৪৯তম ওভারের শিবা সিংয়ের করা প্রথম চারটে বল একবারে সপাটে মাঠের বাইরে পাঠান ঋতু। সেই ওভারের পঞ্চম বলটা নো করেন শিবা। সেই নো বলেও ছক্কা মারেন ঋতু।  তারপরের দুটো বলেও ওভার বাউন্ডারি হাঁকিয়ে রেকর্ড গড়লেন ঋতু। 

আমেদাবাদে হওয়া এই ম্যাচে অবিশ্বাস্য ইনিংসে চেন্নাই সুপার কিংসের তারকা ওপেনার ঋতুরাজ ১৬টা ওভার বাউন্ডারি, ১০টা বাউন্ডারি হাঁকালেন। তার মধ্যে শেষ ১২টা বলে ঋতুরাজ মারলেন ৯টা বাউন্ডারি। উত্তরপ্রদেশে ৪৯ তম ওভারে ঋতুরাজ মারলেন মোট ৭টা ওভার বাউন্ডারি। একাই দলের ৭৫ শতাংশ রান করেন ঋতুরাজ। আরও পড়ুন-Neymar Injury: এই বিশ্বকাপে আর খেলতে পারবেন নেইমার? কী বলছে টিম ম্যানেজমেন্ট? 

ঋতুরাজ ঝড়ে প্রথমে ব্যাট করে উত্তরপ্রদেশের বিরুদ্ধে মহারাষ্ট্র নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে তুলল ৫ উইকেটে ৩৩০ রান। গ্যারিফিল্ড সোবার্স, রবি শাস্ত্রী, হারশেল গিবস থেকে যুবরাজ সিং, কায়রন পোলার্ড, থিসারা পেরেরা- প্রথম শ্রেণীর ক্রিকেটে বেশ কয়েকজন ব্যাটার ওভারে ৬টা ছক্কা হাকিয়েছেন। কিন্তু ঋতু একেবারে ওভারে ৭টা ওভার বাউন্ডারি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়লেন।

RELATED ARTICLES

Most Popular