Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাCheteshwar Pujara: সত্যের পথ থেকে সরেনি ছেলে, বলছেন ১০০ টেস্ট খেলতে চলা...

Cheteshwar Pujara: সত্যের পথ থেকে সরেনি ছেলে, বলছেন ১০০ টেস্ট খেলতে চলা পুজারার বাবা  

Follow Us :

নয়াদিল্লি: প্রথম টেস্টে বিপুল ব্যবধানে জয়ের পর আগামী শুক্রবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার (Australia) মুখোমুখি টিম ইন্ডিয়া (Team India)। চেতেশ্বর পুজারার (Cheteshwar Pujara) জন্য এই ম্যাচ অত্যন্ত স্মরণীয় হয়ে থাকবে, কারণ ওটা হবে তাঁর ১০০তম টেস্ট। এ পর্যন্ত মাত্র ১২ জন ভারতীয় ক্রিকেটার ১০০ কিংবা তার বেশি টেস্ট খেলেছেন, পুজারা হতে চলেছেন ১৩তম ব্যক্তি। এই মাইলস্টোন স্পর্শ করার আগে তাঁর বাবা অরবিন্দ পুজারা (Arvind Pujara) ছেলের আধ্যাত্ম্যের পথে চলার কথা জানালেন। 

অরবিন্দ বলছেন, আধ্যাত্মবাদের প্রতি পুজারার এই ঝোঁক তাঁর প্রয়াত মায়ের থেকে পেয়েছেন। পুজারা বাবা বলেন, আমার স্ত্রী ভাগবত গীতার (Bhagwat Geeta) একটি স্লোক বারবার আওড়াতেন। তা হল, যে ব্যক্তি বিশ্বাসে পরিপূর্ণ, যে ভক্ত এবং ইন্দ্রিয়কে বশীভূত করেছে, সে জ্ঞান অর্জন করেছে। আমি গর্বের সঙ্গে বলতে পারি যে সত্যের পথ থেকে চেতেশ্বর কখনওই সরে যায়নি। কোনও শর্টকাট নেয়নি, আন্তরিকতা এবং ব্যগ্রতা দেখিয়েছে। ঈশ্বর আমাদের প্রতি সদয় হয়েছেন। সত্যের জয় হবেই। 

আরও পড়ুন: Sania Mirza: ক্রিকেট দলের মেন্টর হয়েছেন টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা, কতটা যুক্তিযুক্ত?  

২০১০ সালে টেস্ট অভিষেক করেন পুজারা কিছুদিনের মধ্যেই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) স্বাভাবিক উত্তরসূরি হিসেবে মনে করা হতে থাকে তাঁকে। অল্প ক’দিনের জন্য একদিনের দলেও খেলেছিলেন কিন্তু সফল হতে পারেননি। তবে ডানহাতি এই ব্যাটসম্যান আধুনিক যুগের অন্যতম সেরা টেস্ট ব্যাটার হিসেবে পরিচিত হয়েছেন। ৪৪.১৬ গড় নিয়ে দীর্ঘতম ফর্ম্যাটে এ পর্যন্ত ৭০২১ রান করেছেন পুজারা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) থেকে মাত্র ১৯১ রানে পিছিয়ে। 

এদিকে কাল থেকে শুরু হচ্ছে বাংলা (Bengal) বনাম সৌরাষ্ট্রের (Saurashtra) রঞ্জি ট্রফি ফাইনাল (Ranji Trophy Final)। সৌরাষ্ট্রের হয়েই খেলেন পুজারা। সৌরাষ্ট্রের বর্তমান অধিনায়ক জয়দেব উনাদকাটকে (Jaydev Unadkat) ফাইনালের জন্য শুভেচ্ছা পাঠিয়েছেন তিনি। পাশাপাশি উনাদকাটও জানিয়েছেন, বাংলাকে হারিয়ে রঞ্জি ট্রফি পুজারাকে উৎসর্গ করতে চায় তাঁর দল। তবে বাংলাও চায় ট্রফি জিতে অধিনায়ক মনোজ তিওয়ারিকে (Manoj Tiwari) ফেয়ারওয়েল জানাতে। শেষবার ১৯৮৯-৯০ মরশুমে রঞ্জি ট্রফি জিতেছিল বাংলা।   

RELATED ARTICLES

Most Popular