Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাEPL | Manchester United | চ্যাম্পিয়ন্স লিগে ফিরল ম্যান ইউ, ইউরোপায় নামল...

EPL | Manchester United | চ্যাম্পিয়ন্স লিগে ফিরল ম্যান ইউ, ইউরোপায় নামল লিভারপুল 

Follow Us :

ম্যাঞ্চেস্টার: চ্যাম্পিয়ন্স লিগ ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United)। বৃহস্পতিবার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে (Old Trafford) চেলসিকে (Chelsea FC) ৪-১ গোলে হারিয়ে ইপিএলে (EPL) প্রথম চারে থাকা নিশ্চিত করল এরিক টেন হাগের (Eric Ten Hag) দল। রবিবার শেষ ম্যাচে তিন নম্বরে থাকবে তারা। এদিন ম্যান ইউয়ের হয়ে গোল করলেন ক্যাসেমিরো (Casemiro), অ্যান্থনি মার্শিয়াল, ব্রুনো ফার্নান্ডেজ এবং মার্কাস র‍্যাশফোর্ড (Marcus Rashford)। চেলসির হয়ে একমাত্র গোলটি জোয়াও ফেলিক্সের। ইউরোপের সেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করায় স্বভাবতই খুশি ম্যান ইউ সমর্থককুল। তার উপর এই ম্যাচ জিতে চির-প্রতিদ্বন্দ্বী লিভারপুলের (Liverpool FC) শেষ চারে শেষ করার আশা চূর্ণ করায় আনন্দ দ্বিগুণ।

এদিন ফের মাঝমাঠে নজর কাড়লেন ক্যাসেমিরো। আগের ম্যাচের মতোই ক্রিশ্চিয়ান এরিকসেনের পাসে গোল করলেন তিনি। দ্বিতীয় গোলের ক্ষেত্রেও ব্রাজিলিয়ান মিডফিল্ডারের ভূমিকা সবচেয়ে বেশি। বক্সের বাইরে থেকে অন্যদিকে তাঁকিয়ে ছোট্ট চিপের পাস খুঁজে নেয় জেডন স্যাঞ্চোকে। স্যাঞ্চো দারুণ বল কন্ট্রোল করে মার্শিয়ালের জন্য সাজিয়ে দেন। মার্শিয়ালের কাজ ছিল শুধু বলে পা ছোঁয়ানো। তৃতীয় গোলটি পেনাল্টি থেকে এবং তা আদায় করার যাবতীয় কৃতিত্ব ফার্নান্ডেজের। চোট সারিয়ে ফিরে গোল পেলেন র‍্যাশফোর্ডও। 

আরও পড়ুন: Kolkata TV Exclusive | 2023 World Cup | বিশ্বকাপের ইডেনে কি ভারত-দক্ষিণ আফ্রিকা? জানতে পড়ুন 

এফএ কাপ ফাইনালের আগে র‍্যাশফোর্ড সুস্থ হয়ে ওঠায় স্বস্তি পাবেন টেন হাগ কিন্তু তাঁকে নতুন করে অস্বস্তিতে ফেললেন অ্যান্টনি। চোট পেয়ে প্রথমার্ধেই স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ব্রাজিলীয় উইঙ্গার। চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। 

 

ফলাফল দেখে এ ম্যাচকে বিচার করা যাবে না। চেলসি একজন ফিনিশারের অভাবে ভুগছে। এদিন অন্তত তিনটে গোল করতে পারত ফ্র‍্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। কাই হ্যাভার্ট, মুড্রিকরা যেসব সুযোগ নষ্ট করেছেন তা এই পর্যায়ের ফুটবলে ক্ষমার অযোগ্য। এ কারণেই এত বড় বড় নাম থাকতেও এ মরশুমে ১২ নম্বরে শেষ করছে লন্ডনের হেভিওয়েট ক্লাব। আগামী মরশুম থেকে কোচের দায়িত্ব নেবেন সম্ভবত মরিসিও পচেত্তিনো। তাঁর খাটনি আছে।

এদিকে দায়িত্ব নিয়ে প্রথম মরশুমে কারাবায়ো কাপ জিতেছেন টেন হাগ। ইউরোপা লিগ এবং প্রিমিয়ার লিগ জেতা না গেলেও সুযোগ আছে এফএ কাপ জেতার। ৩ জুন চির-প্রতিদ্বন্দ্বী ম্যান সিটির বিরুদ্ধে এফএ কাপের ফাইনাল। ধারে ভারে পেপ গুয়ার্দিওলার (Pep Guradiola) দল অনেক অনেক এগিয়ে। ইপিএল পকেটে চলে এসেছে, ১১ জুন ইন্টারকে হারাতে পারলে চ্যাম্পিয়ন্স লিগও জিতে যাবে সিটি। এর মাঝে এফএ কাপ জিতলে দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ত্রিমুকুট জিতবে তারা, যে রেকর্ড একমাত্র ম্যান ইউয়েরই আছে। তাই এফএ কাপ ফাইনালে ম্যান সিটিকে রুখে দেওয়ার বড় মোটিভেশন রয়েছে ইউনাইটেডের।       

RELATED ARTICLES

Most Popular