Placeholder canvas

Placeholder canvas
HomeScrollপন্থ না স্যামসন, বিশ্বকাপে কাকে চাইছেন গম্ভীর?
T20 World Cup 2024

পন্থ না স্যামসন, বিশ্বকাপে কাকে চাইছেন গম্ভীর?

কেন রাখছেন তা ব্যাখ্যাও করে দিয়েছেন

Follow Us :

কলকাতা: ভারতের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) ১৫ জনের দলে সুযোগ পেয়েছেন দুই উইকেটকিপার— ঋষভ পন্থ (Rishabh Pant) এবং সঞ্জু স্যামসন (Sanju Samson)। প্রথম এগারোয় খেলার সম্ভাবনা একজনেরই। সেই একজন কে হবেন তা নিয়েই যত জল্পনা। আইপিএলের ফর্ম দেখলে কিছুটা এগিয়ে স্যামসন কিন্তু কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir) পন্থকেই এগিয়ে রাখছেন। কেন রাখছেন তা ব্যাখ্যাও করে দিয়েছেন।

এক অনলাইন সংবাদসংস্থাকে গম্ভীর বলেন, “দুজনের সমান দক্ষতা আছে। সঞ্জুর দারুণ কোয়ালিটি, ঋষভের দারুণ কোয়ালিটি। যদি আমায় বাছতে হত তাহলে হয়তো ঋষভকে বাছতাম কারণ ও খাঁটি মিডল-অর্ডার ব্যাটার। সঞ্জুকে যদি আইপিলে দেখেন, ও তিন নম্বরে ব্যাট করেছে আর ঋষভ ব্যাট করেছে পাঁচ, ছয় কিংবা সাত নম্বরে।”

আরও পড়ুন: প্লে অফের অঙ্ক কোন দলের কী, জানুন বিস্তারিত

গম্ভীর আরও বলেন, “দলের যা কম্বিনেশন তাতে আমাদের মিডল অর্ডারেই উইকেটকিপার চাই, টপ অর্ডারে নয়। তাই আমি ঋষভ পন্থকেই খেলাব। তার সঙ্গে ও মিডল অর্ডারে একজন বাঁ-হাতি, যেটা ডান হাতি বাঁ-হাতি কম্বিনেশন দেবে।” তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত ভারতীয় টিম ম্যানেজমেন্টের উপরেই ছেড়ে দিচ্ছেন নাইটদের মেন্টর। তিনি বলেন, “যদি ওরা (টিম ম্যানেজমেন্ট) মনে করে, সঞ্জু ছয় বা সাত নম্বরে আরও বেশি রান করবে, ওকেও খেলানো হতে পারে।”

প্রথম এগারোয় কি দুজনকেই খেলানো হতে পারে? এই প্রশ্নের উত্তরে গম্ভীর বললেন, “আমার মনে হয় না। দুজনের একজনই খেলবে। যেই খেলুক, টিম ম্যানেজমেন্টের উচিত হবে তার পাশে থাকা। যদি সঞ্জু কিংবা ঋষভ এক-দুই ম্যাচে পারফর্ম করতে না পারে, তাহলে সমালোচনা করা কিংবা সরানো উচিত হবে না। যে খেলুক, আমার মনে হয় তাকে ব্যাক করা উচিত।”

দেখুন অন্য খবর:

 

RELATED ARTICLES

Most Popular