Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024প্লে অফের অঙ্ক কোন দলের কী, জানুন বিস্তারিত  
Play Offs

প্লে অফের অঙ্ক কোন দলের কী, জানুন বিস্তারিত  

আর এক পয়েন্ট পেলেই প্যাট কামিন্সদের প্লে অফ নিশ্চিত

Follow Us :

কলকাতা: মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসকে (LSG) ১৯ রানে হারিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস (DC)। এই ফলাফলে প্লে অফ সমীকরণে নতুন করে নড়াচড়া পড়েছে। কারও লাভ হয়েছে কারও ক্ষতি। কলকাতা (KKR) এবং রাজস্থান (RR) প্লে অফে পৌঁছে গিয়েছে, পড়ে আছে আর দুটো স্পট। তার জন্য লড়ছে পাঁচটা দল। দেখে নেওয়া যাক কার প্লে অফ অঙ্ক কী।

দিল্লি ক্যাপিটালস

ম্যাচ: ১৪, পয়েন্ট: ১৪, নেট রান রেট: -০.৩৭৭

১৪ পয়েন্ট পেয়ে লিগ সফর শেষ করেছেন ঋষভ পন্থরা (Rishabh Pant)। কিন্তু তাঁদের নেট রান রেট -০.৩৭৭ তাই প্লে অফের আশা নেই বললেই চলে। সিএসকে যদি আরসিবিকে হারায় এবং হায়দরাবাদ যদি তাদের শেষ দুই ম্যাচে বিরাট ব্যবধানে (যা অসম্ভবের নামান্তর) হারে তাহলেই দিল্লির ভাগ্যে শিকে ছিঁড়তে পারে।

লখনউ সুপার জায়ান্টস

ম্যাচ: ১৩, পয়েন্ট: ১২, নেট রান রেট: -০.৭৮৭

দিল্লির মতো লখনউয়েরও বিদায় সময়ের অপেক্ষা। তারাও ১৪ পয়েন্টে শেষ করতে পারে। শেষ মুম্বইয়ের বিরুদ্ধে ২০০ করে যদি ১০০ রানেও জেতে তাহলে রান রেট হবে বড়জোর ০.৩৫১। কাজেই…

আরও পড়ুন: গম্ভীরের কটাক্ষের জবাব দিলেন পিটারসেন!

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

ম্যাচ: ১৩, পয়েন্ট: ১২, নেট রান রেট: ০.৩৮৭

হায়দরাবাদ যদি আর এক পয়েন্টও পায়, বিরাট কোহলিদের (Virat Kohli) একমাত্র চেন্নাইকে সরিয়ে প্লে অফে জায়গা করতে হবে। সেক্ষেত্রে ২০০ করলে সিএসকেকে ১৮ রানে হারাতে হবে অথবা ২০০ রান তাড়া করলে ১৮.১ ওভারে রান তুলতে হবে। হায়দরাবাদ যদি তাদের শেষ দুটি ম্যাচেই হেরে যায় তাহলে চেন্নাইকে যে কোনও ব্যবধানে হারালেই চলবে আরসিবির। সিএসকে বনাম আরসিবি কোনও কারণে ভেস্তে গেল কোহলিদের বিদায়।

চেন্নাই সুপার কিংস

ম্যাচ: ১৩, পয়েন্ট: ১৪, নেট রান রেট: ০.৫২৮

আগামী শনিবার আরসিবিকে হারালেই ধোনিদের প্লে অফ নিশ্চিত। কিন্তু আরসিবির বিরুদ্ধে ২০০ রান তাড়া করতে গিয়ে ১৮ রানের বেশি ব্যবধানে হারলে সমস্যা। সেক্ষেত্রে সানরাইজার্স শেষ দুই ম্যাচে হারলে তবেই চেন্নাই প্লে অফে যেতে পারবে।

সানরাইজার্স হায়দরাবাদ

ম্যাচ: ১২, পয়েন্ট: ১৪, নেট রান রেট: ০.৪০৬

আর এক পয়েন্ট পেলেই প্যাট কামিন্সদের প্লে অফ নিশ্চিত। যদি বাকি দুই ম্যাচে তারা হেরেও যায় তাহলেও চেন্নাই বেঙ্গালুরুকে হারালে তারাই এগোবে। এবার যদি বেঙ্গালুরু চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে দেয় তাহলে অন্য সমীকরণ, সেক্ষেত্রে চেন্নাইয়ের নেট রান রেট হায়দরাবাদের থেকে কম হলে হায়দরাবাদ কোয়ালিফাই করবে। তবে সম্ভবত এত জটিলতার প্রয়োজন পড়বে না। এমনকী প্রথম দুইয়ে শেষ করার সমীকরণও আছে তাদের।

দেখুন অন্য খবর:

 

 

RELATED ARTICLES

Most Popular