Placeholder canvas

Placeholder canvas
HomeScrollযশস্বীর হাফ-সেঞ্চুরি, বুড়ো হাড়ে ভেলকি অ্যান্ডারসনের

যশস্বীর হাফ-সেঞ্চুরি, বুড়ো হাড়ে ভেলকি অ্যান্ডারসনের

Follow Us :

বিশাখাপত্তনম: ভাইজ্যাগে হায়দরাবাদের মতো প্রথম দিন থেকেই এক হাত করে বল ঘুরছে না। তার সঙ্গে পিচ কিছুটা মন্থর। তাই রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ধরে খেলে ইনিংস শুরু করলেন। লাঞ্চের সময় ভারতের দুই উইকেট হারিয়ে ১০৩ রান, প্যাভিলিয়নে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং শুভমান গিল (Shubman Gill)। বলা যায়, প্রথম দিনের প্রথম সেশন দুই দল ভাগাভাগি করে নিয়েছে। প্রথমে সেশনের উল্লেখযোগ্য বিষয় তিনটি।

১) জয়সওয়ালের অর্ধশতরান: হায়দরাবাদে নিশ্চিত শতরান মাঠে ফেলে এসেছিলেন। আজ তাঁর সামনে ফের তিন অঙ্কের রান করার সুযোগ রয়েছে। ছ’টি চার এবং একটি ছয় সহ ৯২ বলে ৫১ রান করে অপরাজিত আছেন বাঁ-হাতি ওপেনার।

আরও পড়ুন: সরফরাজ ব্রাত্য, ধন্দ ভারতের প্রথম একাদশ নিয়ে

 

২) শোয়েব বশিরের প্রথম উইকেট: ২০ বছর বয়সি পাক-বংশোদ্ভূত ইংলিশ স্পিনারের শুরুটা স্বপ্নের হল। জীবনের প্রথম উইকেট হিসেবে ঝুলিতে ভরলেন প্রতিপক্ষের অধিনায়ক রোহিত শর্মাকে। ৬ ফুট ৩ ইঞ্চি লম্বা বশিরের (Shoaib Bashir) লাইন-লেন্থে নিয়ন্ত্রণ ভালো, বাউন্সও আদায় করতে পারেন। গতির হেরফের করতেও দেখা গেল তাঁকে।

৩) ৪১ বছরের তরুণ জেমস অ্যান্ডারসন: অ্যান্ডারসনের (James Anderson) যখন দেশের হয়ে অভিষেক হয়েছিল, বশির এবং টম হার্টলির তখনও জন্ম হয়নি। কোন দুর্বোধ্য রহস্যে একজন পেসার এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলে চলেছেন তা ঈশ্বর জানেন। এদিন নতুন বলে প্রথম স্পেলে দুই ভারতীয় ওপেনারকেই বারবার সমস্যায় ফেললেন। দ্বিতীয় স্পেলে গিলকে ফাঁদে ফেলে আউট করলেন। ধারভাষ্যকাররাও অ্যান্ডারসনের পারফরম্যান্সে বিস্মিত।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments