skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollসুনীল ছেত্রীর শেষ ম্যাচে খেলবেন কারা? জেনে নিন
Indian Football Team

সুনীল ছেত্রীর শেষ ম্যাচে খেলবেন কারা? জেনে নিন

প্রিয় অধিনায়ককে জয় উপহার দিয়ে বিদায় জানাতে মরিয়া ভারতীয় দল

Follow Us :

কলকাতা: আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করে ফেলেছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri)। আগামী ৬ জুন কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের (Kuwait) বিরুদ্ধে তাঁর শেষ ম্যাচ। প্রিয় অধিনায়ককে জয় উপহার দিয়ে বিদায় জানাতে মরিয়া ভারতীয় দল। কোচ ইগর স্তিমাচও (Igor Stimac) জয় ছাড়া কিছু ভাবছেন না। কারণ ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের খেলায় পরের রাউন্ডে যেতে হলে ভারতকে এই ম্যাচ জিততেই হবে। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচের জন্য ২৭ জনের দল ঘোষণা করে দিলেন স্তিমাচ।

প্রাথমিকভাবে ৪০ জনের দল ঘোষণা করেছিলেন সুনীলদের হেড স্যর। তাঁদের নিয়ে ভুবনেশ্বরে প্রস্তুতি শিবির করেন। এরপর ছেড়ে দেওয়া হয়েছিল আটজনকে। বাকি ৩২ জনের মধ্যে থেকে এবার চূড়ান্ত ২৭ বেছে নিলেন স্তিমাচ।

আরও পড়ুন: US ভিসা পেলেন না ধর্ষণের অভিযোগ থেকে মুক্ত ক্রিকেটার

২৯ মে পর্যন্ত ভুবনেশ্বরে অনুশীলন করে কলকাতায় আসবে ভারতীয় ফুটবল দল (Indian Football Team)। ৬ জুন ম্যাচ খেলার পর কাতারে পাড়ি দিতে হবে তাদের। কুয়েতের বিরুদ্ধেই দ্বিতীয় লেগের খেলা সেখানে। পরের পর্বে যোগ্যতা অর্জনে দুটি ম্যাচই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই অপেক্ষাকৃত বড় স্কোয়াড রেখেছেন কোচ। তাছাড়া লম্বা ক্লাব ফুটবল মরসুম সদ্য শেষ হয়েছে, চোট আঘাতের ঝুঁকি থাকছেই।

৬ জুন ম্যাচের জন্য ভারতীয় দল:

গোলকিপার: গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, বিশাল কেইথ

ডিফেন্ডার: অময় রানাওয়াড়ে, আনোয়ার আলি, জয় গুপ্ত, লালচুংনুঙ্গা, মেহতাব সিং, নরেন্দর গেহলত, নিখিল পূজারী, রাহুল ভেকে, শুভাশিস বসু

মিডফিল্ডার: অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফার্নান্ডেজ, এডমুন্ড লালরিন্ডিকা, জিকসন সিং, লালিয়ানজুয়ালা ছাংতে, লিস্টন কোলাসো, মহেশ সিং নাওরেম, নন্দকুমার, সাহাল আব্দুল সামাদ, সুরেশ সিং

স্ট্রাইকার: ডেভিড, মনবীর সিং, রহিম আলি, সুনীল ছেত্রী, বিক্রম প্রতাপ সিং

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular