Placeholder canvas

Placeholder canvas
HomeScrollচ্যাম্পিয়ন্স লিগে জিতল ম্যান সিটি, রিয়াল মাদ্রিদ
UEFA Champions League

চ্যাম্পিয়ন্স লিগে জিতল ম্যান সিটি, রিয়াল মাদ্রিদ

সিটির জয় নিয়ে সংশয় না থাকলেও রিয়াল চাপে ছিল

Follow Us :

কলকাতা: শুরু হয়ে গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) নক আউট পর্যায়। মঙ্গলবার রাতে ছিল দুটি ম্যাচ, আজ বুধবার আরও দুটি ম্যাচ হবে। পরের সপ্তাহে দুই দিনে আরও চারটে খেলা। এই আটটি ম্যাচ প্রথম লেগের। পরের লেগের খেলা পরের মাসে। মঙ্গলবার মাঠে নেমেছিল ইউরোপের দুই হেভিওয়েট ক্লাব– রিয়াল মাদ্রিদ (Real Madrid) এবং ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। কোনও অঘটন হয়নি, দুই দলই জিতেছে।

আরও পড়ুন: রাজকোটে খেলবেন জাদেজা! বড় আপডেট কুলদীপের

গত বছরের চ্যাম্পিয়ন ম্যান সিটি অ্যাওয়ে ম্যাচে মুখোমুখি হয়েছিল এফসি কোপেনহেগেনের (FC Copenhagen)। বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং গালাতাসারের গ্রুপ থেকে নক আউটে উঠেছে ডেনমার্কের চ্যাম্পিয়ন কোপেনহেগেন। তবে পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) দলের সঙ্গে টক্কর দেওয়া খুবই কঠিন। ১০ মিনিটের মাথায় ফিল ফোডেনের (Phil Foden) পাস থেকে দুর্দান্ত শটে ১-০ করেন কেভিন ডি ব্রুইনা (Kevin De Bruyne)। সিটির গোলকিপার এডেরসনের ভুলে ৩৪ মিনিটে ১-১ হয়ে যায়। ৪৫ মিনিটে ২-১ করেন বার্নার্দো সিলভা। ম্যাচের একদম শেষ লগ্নে ডি ব্রুইনার পাস থেকে ৩-১ করেন ফোডেন।

 

সিটির জয় নিয়ে সংশয় না থাকলেও রিয়াল চাপে ছিল। চোটের জেরে তাদের একের পর এক মাঠের বাইরে। কোচ কার্লো আন্সেলোত্তি (Carlo Ancelotti) জোড়াতালি দিয়ে সামলাচ্ছিলেন। কিন্তু জুড বেলিংহ্যামের (Jude Bellingham) চোট বড় সমস্যায় ফেলে দেয় দলকে। এ মরসুমে ২৯ ম্যাচে ২০ গোল, আট অ্যাসিস্ট করেছেন ইংলিশ মিডফিল্ডার। তাঁর জায়গায় আজ ব্রাহিম দিয়াজকে খেলান আন্সেলোত্তি। ৪৮ মিনিটে ম্যাচের একমাত্র গোল করে জেতান সেই ব্রাহিমই। বার বার দেখার মতো দর্শনীয় গোল ছিল সেটা।

RELATED ARTICLES

Most Popular