Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024হার্দিককে নেতৃত্ব ছেড়ে দেবেন রোহিত: ডিভিলিয়ার্স

হার্দিককে নেতৃত্ব ছেড়ে দেবেন রোহিত: ডিভিলিয়ার্স

Follow Us :

মুম্বই: বিশ্বকাপ শেষ হওয়ার এক সপ্তাহ পার হয়নি, ভারত মেতে উঠেছে আইপিএল (IPL 2024) নিয়ে। সবথেকে বেশি চর্চায় হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। শোনা যাচ্ছে, গুজরাত টাইটান্স (GT) ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে (MI) প্রত্যাবর্তন করতে পারেন তিনি। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার এবি ডিভিলিয়ার্সের (AB de Villiers) ধারণা, হার্দিক যদি মুম্বই যোগ দেন তাহলে তাঁকে অধিনায়কত্ব ছেড়ে দেবেন। এবি বলেন, “আমার একটা মজার অনুভূতি হচ্ছে। রোহিত মনে হয় হার্দিককে নেতৃত্ব ছেড়ে দেবে। ভারতের অধিনায়ক হিসেবে ওর উপর প্রচুর চাপ থাকে। মনে হচ্ছে সেজন্যই হার্দিক মুম্বইয়ের অধিনায়ক হবে।”

হার্দিকের মুম্বই প্রত্যাবর্তনের জল্পনা নিয়ে ডিভিলিয়ার্স বলেন, “মুম্বই ইন্ডিয়ান্সের জন্য এটা বড় খবর। হার্দিক মুম্বইয়ের জন্য বড় খেলোয়াড় ছিল বহু বছর। ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) খেলতে ভালোবাসত। গুজরাতের হয়ে ট্রফি জিতেছে এবং পরের বছর ফাইনালে উঠেছিল। ওর হয়তো মনে হচ্ছে ওখানে সময় শেষ।”

আরও পড়ুন: আইপিএলে এক দলে বিরাট-রোহিত! জল্পনা তুঙ্গে

মুম্বইয়ের হয়ে ৯২ ম্যাচ খেলে ১৪৭৬ রান করেছিলেন হার্দিক। গড় ২৭.৩৩ এবং স্ট্রাইক রেট ১৫৩.৯১। বল হাতে তুলে নিয়েছিলেন ৪২টি উইকেট। গুজরাতের হয়ে ৩০ ইনিংসে ৮৩৩ রান করেন হার্দিক, গড় ৪১.৬৫ এবং স্ট্রাইক রেট ১৩৩.৪৯। নতুন ফ্র্যাঞ্চাইজির হয়ে তাঁর ঝুলিতে আছে ১১টি উইকেট।

হার্দিককে কিনতে হলে মুম্বইকে ১৫ কোটি টাকা খরচ করতে হবে। ডিসেম্বরে দুবাইয়ে রয়েছে মিনি-নিলাম। তবে মুম্বইয়ের ব্যাগে রয়েছে ০.০৫ কোটি টাক। নিলামের সময় সব দলের সঙ্গে তারাও পাঁচ কোটি করে পাবে। তাতেও কম পড়বে ১০ কোটি টাকা। তার মানে বেশ কিছু খেলোয়াড়কে ছাড়তে পারে নীতা আম্বানির দল।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments