Placeholder canvas

Placeholder canvas
HomeIPL 2024সূর্যকুমারকে নিয়ে আজও আক্ষেপ করেন গম্ভীর!  
Gautam Gambhir

সূর্যকুমারকে নিয়ে আজও আক্ষেপ করেন গম্ভীর!  

২০১৪ সালে সূর্যকুমার যাদবকে কেনে কেকেআর

Follow Us :

কলকাতা: কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং গৌতম গম্ভীর (Gautam Gambhir) প্রায় সমার্থক শব্দবন্ধ। নাইটদের দুইবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার কাণ্ডারি তিনিই। এ বছর মেন্টর হিসেবে ফিরে আসতেই অশ্বমেধের ঘোড়ার মতো দৌড়চ্ছে দল। এত সাফল্যের পরেও একটা বিষয়ে আক্ষেপ কিছুতেই যাবে না গম্ভীরের। বর্তমানে বিশ্বের এক নম্বর টি২০ ব্যাটার সূর্যকুমার যাদবকে (Surya Kumar Yadav) নিয়েই তাঁর আক্ষেপ।

২০১১ সাল থেকে ২০১৭ পর্যন্ত কেকেআরের অধিনায়কত্ব করেছিলেন গম্ভীর। দু’বার (২০১২, ২০১৪) ট্রফি সহ ১২২ ম্যাচের মধ্যে ৬৯টি ম্যাচ জিতেছিলেন তিনি। ২০১৪ সালে সূর্যকুমার যাদবকে কেনে কেকেআর। কিন্তু ২০১৭ পর্যন্ত মাত্র ৫৪টি ম্যাচে খেলানো হয় তাঁকে। মোট ৪১টি ইনিংসে ব্যাট করে ২২.৫২ গড় এবং ১৩১.৮৯ স্ট্রাইক রেটে ৬০৮ রান করেন সূর্য। গম্ভীর জানিয়েছেন, স্কাইয়ের পুরো ক্ষমতা কাজে লাগাতে না পারা তাঁর অধিনায়ক থাকাকালীন সবথেকে বড় আক্ষেপ।

আরও পড়ুন: গুজরাতের বিরুদ্ধে কলকাতার আজ হিসেব বরাবর করার খেলা

গম্ভীর বলেন, “একজন নেতার ভূমিকা হল সেরা ক্ষমতাকে চেনা এবং তাকে পৃথিবীর সামনে পেশ করা। যদি আমার সাত বছরের নেতৃত্বে কোনও আক্ষেপ থাকে সেটা সূর্যকুমার যাদবকে তার সম্পূর্ণ শক্তি অনুযায়ী ব্যবহার করতে না পারা। এর কারণ ছিল কম্বিনেশন। তিন নম্বরে একজনকেই খেলানো যায়। নেতা হিসেবে অন্য ১০ জন খেলোয়াড়ের কথাও ভাবতে হয়। সূর্য তিন নম্বরে অনেক বেশি কার্যকর হত, কিন্তু সাত নম্বরেও ভালো খেলেছিল।”

নাইটদের মেন্টর আরও বলেন, “ওকে ছ’ নম্বরে বা সাত নম্বরে খেলানো হোক কিংবা বেঞ্চে বসিয়ে রাখা হোক, সবসময় ও হাসিমুখে থাকত এবং দলের জন্য পারফর্ম করতে মুখিয়ে থাকত। সে কারণেই ওকে ভাইস ক্যাপ্টেন করা হয়েছিল।”

চার বছর কলকাতায় থাকার পর মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) যোগ দেন সূর্য। এরপরেই কেকেআর বুঝতে পারে, কী রত্ন হাতছাড়া করেছে তারা। মুম্বইয়ের হয়ে মোট ২৯৮৬ রান করেছেন তিনি, তার মধ্যে তিন নম্বরে করেছেন ১৫৩৩ রান, স্ট্রাইক রেট ১৪৬.৮৩ এবং সবথেকে বড় রান ১০৩ নট আউট।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular