skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যভোটে ওয়েবকাস্টিংয়ের উপর আরও কড়া নির্বাচন কমিশন
Election Commission

ভোটে ওয়েবকাস্টিংয়ের উপর আরও কড়া নির্বাচন কমিশন

ভোট গণনার কাজে শিক্ষককে নিয়োগ করা যাবে না, জানাল কমিশন

Follow Us :

কলকাতা: ১জুন শেষ দফার ভোটগ্রহণ। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে আরও কড়া পদক্ষেপ কমিশনের (Election Commission)। শেষ দফার ভোটে ওয়েবকাস্টিংয়ের (Webcasting) উপর আরও কড়া নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, বুথে ওয়েবকাস্টিংয়ের ক্যামেরা বন্ধ থাকলে ভোটগ্রহণও বন্ধ রাখতে বলা হয়েছে। ৪জুন ভোটের গণনা। ভোট গণনার কাজে কাউন্টিং এজেন্ট হিসাবে কোনও শিক্ষককে নিয়োগ করা যাবে না। জানিয়ে দিয়েছে কমিশন।

প্রতিটি বুথে ভোটগ্রহণ ক্যামেরার নজরদারিতে চলছে। কমিশন সূত্রে খবর,ভোটগ্রহণ পর্বে ক্যামেরা যে চলছে তা নিশ্চিত করতে হবে প্রিসাইডিং অফিসারকে। নজরদারিতে কোনও গাফিলতি বরদাস্ত করা হবে না। যদি কোনও কারণে ওয়েবকাস্টিং বন্ধ হয় তার উপযুক্ত জবাব দিতে হবে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারকে। এমনই নির্দেশ কমিশনের। প্রিসাইডিং অফিসারের জবাব সন্তোষজনক না হলে সঙ্গে সঙ্গে তাঁকে সরিয়ে দেওয়া হবে। প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করতেও বলা হয়েছে। বন্ধ করে দেওয়া হবে ভোটগ্রহণ। এদিনও আবার ষষ্ঠ দফার ভোটে ক্যামেরা বন্ধ নিয়ে কমিশনে নালিশ করেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মনে করা হচ্ছে তার পরেই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন: ভারতীয় নাগরিকত্ব পেল নদীয়ার যুবক, গাইঘাটা গৃহবধূ

কমিশনের তরফে জানিয়ে দেওয়া হল শিক্ষকরা এই কাউন্টিং এজেন্ট হিসাবে থাকতে পারবেন না। এক্ষেত্রে সরকারি বা সরকার পোষিত স্থায়ী বা অস্থায়ী কোনও শিক্ষককে রাখা যাবে না।

অন্য খবর দেখুন 

YouTube player
RELATED ARTICLES

Most Popular