skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যপুরীর জগন্নাথ মন্দিরে মোদি, আক্রমণ বিজেডিকে
PM Narendra Modi

পুরীর জগন্নাথ মন্দিরে মোদি, আক্রমণ বিজেডিকে

বলে দিলেন, নবীন পট্টনায়েকের সরকারের হাতে জগন্নাথ মন্দির নিরাপদ নয়

Follow Us :

পুরী: দুই কিলোমিটার দূরত্বের বর্ণাঢ্য রোড শো করে পুরীর (Puri) জগন্নাথ মন্দিরে (Jagannath Temple) গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। মন্দিরে পুজো দিয়েই রাজ্যের শাসকদল বিজু জনতা দল বা বিজেডিকে (BJD) আক্রমণ করলেন তিনি। আক্রমণের বিষয় ছিল জগন্নাথ মন্দির এবং তার রত্নভাণ্ডার। বলে দিলেন, নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) সরকারের হাতে জগন্নাথ মন্দির নিরাপদ নয়।

আগামী ২৫ মে পুরীতে লোকসভা নির্বাচন। তার প্রচারে মোদি বললেন, “বিজেডির শাসনে পুরীর জগন্নাথ মন্দির সুরক্ষিত নয়। শেষ ছয় বছর ধরে রত্নভাণ্ডারের চাবি খুঁজে পাওয়া যাচ্ছে না।” ওড়িশায় সবথেকে বেশি পূজিত হন জগন্নাথদেব এবং জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডার (Ratna Bhandar) সংক্রান্ত ঘটনা রাজ্যের মানুষের মনে যথেষ্ট প্রভাব ফেলে।

আরও পড়ুন: দেশজুড়ে শুরু হল পঞ্চম দফার ভোটগ্রহণ

রত্নভাণ্ডারে জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রার অতি মূল্যবান অলঙ্কার রাখা রয়েছে। ১৯৮৫ সালের ১৪ জুলাই শেষবার এর দরজা খোলা হয়েছিল। ২০১৮ সালে ওড়িশা হাইকোর্ট (Odishah High Court) রত্নভাণ্ডারের দরজা খুলে পরিদর্শনের নির্দেশ দিয়েছিল। কিন্তু রত্নভাণ্ডারের দরজার চাবি খুঁজে পাওয়া যায়নি, সেই ঘটনায় তুমুল জনরোষের সৃষ্টি হয়।

 

সোমবার সকালে টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “পুরীতে মহাপ্রভু জগন্নাথের কাছে প্রার্থনা করলাম। আশা করি আমাদের উপর তাঁর আশীর্বাদ থাকবে এবং আমরা তিনি উন্নতির নতুন শিখরে নিয়ে যাবেন।” এরপর দুই কিমি বিস্তৃত বিরাট রোড শো করেন মোদি। মারচিকোটে চক থেকে পুরীর মেডিক্যাল স্কোয়্যার পর্যন্ত এই রোড শোতে তাঁর সঙ্গে ছিলেন লোকসভা নির্বাচনে পুরী আসনের বিজেপি প্রার্থী সম্বিত পাত্র (Sambit Patra) এবং ওড়িশার বিজেপি প্রধান মনমোহন সামাল।

শেষ ১০ দিনে এই নিয়ে দু’বার পুরীতে আগমন ঘটল মোদির। এই নির্বাচনে ওড়িশায় প্রবল দুই প্রতিপক্ষ বিজেডি এবং বিজেপি (BJP)। দুই দলের জোট হওয়ার সম্ভাবনা ছিল, কিন্তু শেষ পর্যন্ত একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছে তারা। ২০০৯ সাল পর্যন্ত ৯ বছর ধরে রাজ্যে বিজেডি ও বিজেপির জোট সরকার চালিয়েছে। এখন মোদি ক্রমাগত মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে আক্রমণ করে চলেছেন।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular