skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যঘূর্ণাবর্তের জেরে শনিবার ভারী বৃষ্টির সতর্কতা!
Weather Update

ঘূর্ণাবর্তের জেরে শনিবার ভারী বৃষ্টির সতর্কতা!

ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-উপকূলের দুই জেলায়

Follow Us :

কলকাতা: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ (Cyclone Remal), তার প্রভাবে শনিবার থেকে আবহাওয়ার ব্যাপক পরিবর্তন হবে। শুরু হবে ব্যাপক ঝড়বৃষ্টি। তার সঙ্গে সমুদ্র উত্তাল হবে এবং জলোচ্ছ্বাসের আশঙ্কা থাকছে। নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ের কারণে দক্ষিণবঙ্গ জুড়ে সপ্তাহান্তে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। রবিবার থেকে কলকাতা, হাওড়াতেও কমলা সতর্কতা জারি করা হয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে এই জেলাগুলিতে (Weather Update)।

শনিবার দিনভর ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-উপকূলের দুই জেলায়। ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। এই তিন জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন: রবিবার মধ্যরাতে বড় বিপর্যয়ের আশঙ্কা!

রবিবার ঝড়-বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। অতিভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা উপকূলের তিন জেলায়। কলকাতা ও হাওড়া জেলাতেও অতি ভারী বৃষ্টির সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায়। ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে এই পাঁচ জেলাতে। সঙ্গে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো বাতাস বইবে।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular