৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
পুজোর পরেই আসতে চলেছে ৫জি পরিষেবা
5G Reliance : পুজোর পরেই বাজারে আসতে চলেছে ৫জি পরিষেবা, জানালেন মুকেশ আম্বানি
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ২৯-০৮-২০২২, ৫:২১ অপরাহ্ন
5G Reliance : পুজোর পরেই বাজারে আসতে চলেছে ৫জি পরিষেবা, জানালেন মুকেশ আম্বানি
৫জি পরিষেবায় ৪জি-র থেকে ১০ গুণ গতিতে ডাটা মিলবে বলে মনে করা হচ্ছে

কলকাতা টিভি ওয়েব ডেস্ক:  আগামী ২ মাসের মধ্যেই বাজারে আসছে জিও ৫জি পরিষেবা। সোমবার কোম্পানির বার্ষিক সভায় চেয়ারম্যান মুকেশ আম্বানির ঘোষণা,পুজোর পরেই আসতে চলেছে ৫জি পরিষেবা।  এই প্রকল্পে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করেছে। তবে আপনি কবে থেকে এই পরিষেবা পাবেন জানেন? এই পরিষেবা পেতে পেতে আপনাকে অপেক্ষা করতে হবে ডিসেম্বর পর্যন্ত।

সংস্থার ঘোষণা অনুযায়ী ভারতের বাজারে এই পরিষেবা মিলবে ২৩ ডিসেম্বর থেকে। প্রাথমিক পর্যায়ে কয়েকটি বড় শহরে এই ব্যবস্থা চালু হবে চলতি বছরেই। পরে ধীরে ধীরে সারা দেশে ৫জি পরিষেবা ছড়িয়ে দেওয়া হবে, জানাচ্ছেন রিলায়েন্স জিওর কর্ণধার। মোট ১৩টি শহরে প্রথমে ৫জি পরিষেবা চালু করবে জিও। সেই তালিকায় রয়েছে- দিল্লি, বেঙ্গালুরু, চণ্ডীগড়, হায়দরাবাদ, আহমেদাবাদ, গাঁধীনগর, গুরুগ্রাম, মুম্বই, পুণে, চেন্নাই, জামনগর, কলকাতা এবং লখনউ।   চলতি মাসের শুরুতে ১১০০ কোটি টাকায় ৫জি স্পেকট্রামের বড় অংশ কিনেছে রিলায়েন্স।  ৫জি পরিষেবায় ৪জি-র থেকে ১০ গুণ গতিতে ডাটা মিলবে বলে মনে করা হচ্ছে। 

৫জি পরিষেবা নিয়ে বেশ অনেকদিন ধরেই কাজ করছে রিলায়েন্স জিও সংস্থা। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ মার্কেটে জিওর ৫জি পরিষেবা যুক্ত ফোন আনার কথা ছিল। কিন্তু আজ সেই দিনক্ষণ বদলে জানিয়ে দেওয়া হয় বছর শেষে বাজারে আসবে এই পরিষেবা।    


Tags : jio 5G Relaince 5G Network

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.