Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরEgra | IPS | শালবনি ও এগরা কাণ্ডে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি বদল

Egra | IPS | শালবনি ও এগরা কাণ্ডে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি বদল

Follow Us :

কলকাতা: গর শালবনিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা নিয়ে উত্তাল রাজ্য–রাজনীতি। এই আবহেই মেদিনীপুর রেঞ্জের ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়কে বদলি করা হল। তাঁকে রায়গঞ্জ রেঞ্জের ডিআইজি করা হল। তাঁর জায়গায় এলেন রায়গঞ্জের রেঞ্জের ডিআইজি অনুপ জায়সওয়াল। মঙ্গলবাড়ি এ ব্যাপারে নবান্ন নির্দেশিকা জারি করেছে। মনে করা হচ্ছে, এগরা এবং গর শালবনির ঘটনার পরিপ্রেক্ষিতেই ডিআইজিকে সরে যেতে হল। যদিও নবান্নের দাবি, এটা রুটিন বদলি। 

গত শুক্রবার রাতে অভিষেকের জনসংযোগ যাত্রার কনভয় গড় শালবনি দিয়ে যাওয়ার পথে কুড়মি হামলার মুখে পড়ে। অভিষেকের গাড়ি পুলিশ দ্রুত বার করে দিলেও কনভয়ের অন্য গাড়িগুলি আক্রান্ত হয়। মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি সহ তৃণমূলের একাধিক নেতার গাড়িতে ভাঙচুর চলে। বীরবাহা গাড়ির চালক হামলায় গুরুতর জখম হন। ওই ঘটনায় জড়িত সন্দেহে ৯ জন কুড়মি আন্দোলনের নেতাকে গ্রেফতার করে পুলিশ। যদিও পরের দিন শালবনির সমাবেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, কুড়মিরা ওই হামলা করতেই পারে না, হামলা করেছে বিজেপি। তবে, অভিষেকের কনভয়ের হামলার ঘটনায় পুলিশি নিরাপত্তার খামতি নিয়ে শাসকদলের অন্দরেই প্রশ্ন ওঠে। 

আরও পড়ুন: Byron Biswas to TMC | বায়রনকে তৃণমূল নেওয়ায় বিরোধী ঐক্য ধাক্কা খাবে, মন্তব্য জয়রামের

গত ১৬ মে পূর্ব মেদিনীপুরের এগরায় এক তৃণমূল নেতার বাজি কারখানায় বিস্ফোরণে সেই নেতা সহ ১১ জনের মৃত্যু হয়। সেখানেই পুলিশি গাফিলতি নিয়ে গুরুতর প্রশ্ন ওঠে।  এগরা থানার আইসির বিরুদ্ধে স্থানীয় এবং জেলা তৃণমূল নেতাদের বিস্তর অভিযোগ ছিল। অভিযোগ ছিল বিরোধীদেরও। সেই আইসিকে সরিয়েও দেওয়া হয়েছে। ২৭ মে এগরায় গিয়ে মুখ্যমন্ত্রী ইঙ্গিত দেন, দরকার হলে পুলিশের আরও দুচারজন বড় কর্তাকে সরিয়ে দেওয়া হবে। তার পরেই মঙ্গলবার নবান্ন মেদিনীপুর রেঞ্জর ডিআইজিকে রায়গঞ্জে পাঠিয়ে দিল। 

RELATED ARTICLES

Most Popular