Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিকElon Musk: মাসে ১০০ কোটির লক্ষ্যমাত্রা ছাড়াবে টুইটার, মাস্কের সাহসী ভবিষ্যদ্বাণী

Elon Musk: মাসে ১০০ কোটির লক্ষ্যমাত্রা ছাড়াবে টুইটার, মাস্কের সাহসী ভবিষ্যদ্বাণী

Follow Us :

এমনিতেই তিনি খবরে থাকেন, তবে টুইটার (Twitter) কেনার পর থেকে আরও বেশি করে খবরের মধ্যে রয়েছেন এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এলন মাস্ক (Elon Musk)। টুইটার কর্ণধারের সাহসী ভবিষ্যদ্বাণী (Prediction), এক থেকে দেড় বছরের মধ্যে মাসে টুইটার ইউজারের সংখ্যা ১ বিলিয়ন (১০০ কোটি)-এর লক্ষ্যমাত্রা ছাড়াবে। ইদানিং তাঁর ব্যবসায়ী নীতি নিয়ে দুনিয়া জুড়ে বিস্তর সমালোচনা হলেও, সাহসী ভবিষ্যদ্বাণী করার জন্যই মাস্কের পরিচিতি।    

জর্ডন পিটারসন (Jordan Peterson) নামের এক কানাডিয়ান মনোবীদ (Canadian Psychologist) এবং লেখক (Author) মাস্কের করা একটি টুইটকে কোট রিটুইট (Quote Retweet) করেছিলেন, সেখানে তিনি লিখছেন –  অসফলতা কাকে বলে বাঁদিকে দেখা যাচ্ছে। মাস্কের যে টুইট ওই ব্যক্তি রিটুইট করেছিলেন, তাতে এলন কিছু ছবি দিয়েছিলেন। কোম্পানি টক-এর ওই ছবিতে দেখানো হয়েছিল, সর্বকালীন উচ্চ ইউজার বেস (User Base) এবং টুইটারে ঘৃণামূলক মন্তব্য (Hate Speech)-এর সর্বনিম্ন পরিমাণ।

আরও পড়ুন: Eyeliner styles: চোখের ভাষা আরও আকর্ষণীয় করে তুলবে এই সব ট্রেন্ডিং আইলাইনার স্টাইল 

কানাডিয়ান মনোবিদের রিটুইটের উত্তরে মাস্ক লিখেছেন – 

আমার মনে হয় আমি যে পথ দেখতে পাচ্ছি, তাতে ১২ থেকে ১৮ মাসের মধ্যে টুইটারে মাসে ইউজারের সংখ্যা ১ বিলিয়ন লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে। 

মাস্ক যে স্লাইড শেয়ার করছেন টুইট করে, তাতে উল্লেখ করা হয়েছে, গত সাতদিনে গড়ে ২ মিলিয়ন (২০ লক্ষ) ইউজার টুইটার ব্যবহার করছেন। এই পরিসংখ্যান গত বছর একই সময়পর্বে যা ছিল, তার চেয়ে চেয়ে ৬৬ শতাংশ ইউজার বেড়েছে। অন্যদিকে ‘ইউজার অ্যাক্টিভ মিনিট (user active minutes)’-এর সংখ্যা ৮ বিলিয়ন (৮ কোটি)-এ পৌঁছে, যা ২০২১ সালের একই সময়পর্বে চেয়ে ৩০ শতাংশ বেশি। সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, গত ২০ নভেম্বর পর্যন্ত দৈনিক অ্যাক্টভ ইউজারের সংখ্যা ২৫ লক্ষের উপরে উঠেছে। অন্যদিকে হেট স্পিচের পরিমাণ গত কয়েক মাস আগে যা ১০ মিলিয়ন ছিল, তা ২.৫ মিলিয়নে নেমে এসেছে। আর তার অন্যতম কারণ টুইটারের ব্লু টিক (Blue Tick on Twitter)। এটি চালু হওয়ায় টুইটারে ছদ্মবেশীদের (Impersonators) সংখ্যা ৯ হাজার থেকে আড়াই হাজারে নেমেছে।

RELATED ARTICLES

Most Popular