Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsফের মোদি-জাদু, লোকসভার সেমিফাইনালে ৩-১ গোলে জয় বিজেপির

ফের মোদি-জাদু, লোকসভার সেমিফাইনালে ৩-১ গোলে জয় বিজেপির

তেলঙ্গানা দখল সান্ত্বনা পুরস্কার কংগ্রেসের

Follow Us :

নয়াদিল্লি: পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যের ভোটগণনায় ৩-১ গোলে কংগ্রেসকে (Congress) হারাতে চলেছে বিজেপি (BJP)। আর এই জয়ের মুকুট ফের একবার উঠল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) মাথাতেই। মধ্যপ্রদেশে (Madhya Pradesh) পরপর দুবার ক্ষমতায় টিকে থাকার থেকেও কংগ্রেসের হাত থেকে রাজস্থান (Rajasthan) ও ছত্তিশগড় (Chhattisgarh) ছিনিয়ে নেওয়ার কৃতিত্ব মোদির ঝুলিতেই উজাড় করে দিয়েছেন রাজ্য থেকে কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা। তাঁদের সকলেরই কথার সুর একটাই মোদি হ্যায় তো মুমকিন হ্যায়।

জাতীয় ও রাজ্যস্তরের ভোটেও বিজেপির একমাত্র মুখ যে এখনও তিনিই, সকলের কথাতেই উঠে এসেছে সেই কথা। ভোটে বিজেপির জয়ের এই অশ্বমেধের ঘোড়া নাগাড়ে ছুটিয়ে চলেছেন তিনি। আগামী লোকসভা ভোটের আগে এই তিন হিন্দি রাজ্যে পদ্ম ফুটে ওঠায় দুপুর থেকেই মোদিকে নিয়ে মেতে ওঠেন রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ের নেতারা। রাজধানীতেও বিজেপির সদর দফতরে দেখা যায় উল্লাস-হর্ষধ্বনির মধ্যেই মোদির জয়জয়কার।

আরও পড়ুন: ৬ ডিসেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক ডাকল কংগ্রেস

কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ জোশি বলেন, তিন রাজ্যের মানুষ মোদির নেতৃত্বকে আশীর্বাদ করেছেন। আরেক কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, মোদির ডাবল ইঞ্জিন সরকারের প্রতি আস্থা রেখেছেন সাধারণ মানুষ। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মতে, মোদির দক্ষ নেতৃত্বের ফলেই এই জয়। তিনি আরও বলেন, কংগ্রেসকে যোগ্য জবাব দিয়েছেন মানুষ। কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার প্রতিক্রিয়া প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বই সার্বিক উন্নয়নের কাজে এসেছে।

রাজস্থানে ভোট রাজনীতির পরম্পরাই থাকতে চলেছে। অর্থাৎ পরপর দুবার কোনও দলই রাজ্যে ক্ষমতায় ফেরেনি। এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, বিজেপি ১১২টি আসনে এগিয়ে, কংগ্রেস ৭৩, বসপা ৩ এবং অন্যান্য ১১। সেখানেও বিজেপি সদর দফতরে এবং রাজ্যের বিভিন্ন স্থানে মোদির নামে জয়ধ্বনি চলছে। বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী দিয়া কুমারী বলেন, মোদি ফ্যাক্টরই জয়ের চাবিকাঠি। তাঁর দাবি, রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের ফলই সাধারণ নির্বাচনের ভবিষ্যৎ বাতলে দিয়েছে।

ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা রমন সিংও সম্পূর্ণ কৃতিত্ব মোদিকেই দিয়েছেন। রাজ্যের দ্বিতীয় মুখ্যমন্ত্রী রমন ২০১৮ সাল পর্যন্ত পরপর তিনবার কুর্সিতে ছিলেন। এদিন তিনি বলেন, মানুষ জানেন প্রধানমন্ত্রীর গ্যারান্টি মানে তাঁরা উপকৃত হবেন।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments