Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরCalcutta High Court: স্কুল শিক্ষিকার তিনবার বদলি, একক বেঞ্চের সিবিআই তদন্তের উপর...

Calcutta High Court: স্কুল শিক্ষিকার তিনবার বদলি, একক বেঞ্চের সিবিআই তদন্তের উপর স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

Follow Us :

জলপাইগুড়ি: শিক্ষিকা শান্তা মণ্ডলের বদলি মামলায় একক বেঞ্চের সিবিআই তদন্তের নির্দেশের উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে। শুক্রবার দুই পক্ষের শুনানির পর ডিভিশন বেঞ্চ এই রায় দেয়। এই মামলায় সিবিআই তদন্তের যে নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় দিয়েছিলেন তার উপর স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ। এ বিষয়ে রাজ্যের পক্ষে আইনজীবী সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ডিভিশন বেঞ্চ আমাদের আবেদন গ্রহণ করে পেপার বুক ফাইল করার নির্দেশ দিয়েছে। 

আইনজীবী সৌরভ আরও বলেন, রাজ্যের পক্ষ থেকে আমরা সিবিআই তদন্তের বিরোধিতা করেছিলাম। কারণ এই মামলায় ফৌজদারি অপরাধের কোনও বিষয় ছিল না। তাই বিচারপতি রবি কিষান কাপুর ও বিচারপতি বিভাস পট্টনায়কের ডিভিশন বেঞ্চ এদিন ওই সিবিআই তদন্তের নির্দেশের উপর স্থগিতাদেশ দেয়। এখন থেকে ডিভিশন বেঞ্চে উভয় পক্ষের আপিল ও শুনানি হবে বলে জানান তিনি। 

উল্লেখ্য, রাজ্যে কোনও শিক্ষক-শিক্ষিকাকে পাঁচ বছরের আগে বদলি করার নিয়ম নেই। তবে শিক্ষিকা শান্তা মণ্ডল পাঁচ বছরের মধ্যে তিনবার বদলির সুযোগ পেয়েছেন। এর প্রতিবাদে কলকাতা হাইকোর্টে মামলা হয়। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। শান্তাকে পুরনো স্কুলে অবিলম্বে যোগদানের নির্দেশও দেয় আদালত। যদিও শান্তা আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও পুরনো স্কুলে যোগ দেননি। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ওই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাওয়া হয়।

RELATED ARTICLES

Most Popular