Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরHooghly TMC | মনের মত সমীক্ষা হয়নি, আশাকর্মীকে মারধরের অভিযোগ তৃণমূলের অঞ্চল...

Hooghly TMC | মনের মত সমীক্ষা হয়নি, আশাকর্মীকে মারধরের অভিযোগ তৃণমূলের অঞ্চল সভাপতি বিরুদ্ধে

Follow Us :

গোঘাট: গৃহ সমীক্ষা ও জন সমীক্ষার কাজ সঠিকভাবে করা যাবে না বলে হুঁশিয়ারি গোঘাটের তৃণমূল (TMC) অঞ্চল সভাপতি রোওশন আলি খানের। স্থানীয় ওই তৃণমূল নেতার কথা না শোনায়, এবার আক্রান্ত এক আশা কর্মী। সোমবার ঘটনাটি ঘটেছে হুগলির (Hooghly) গোঘাট (Goghat) থানার পশ্চিমপাড়া এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হুগলির গোঘাট থানার পশ্চিমপাড়া এলাকায় আবাস জোযনা (Pm Awas Yojana) ও জন সমীক্ষার দ্বায়িত্ব দেওয়া হয়েছে আশা কর্মীদের (Asha Workers)। তাঁদের মধ্যে রেশমা বেগম ওই গোঘাট এলাকার দীর্ঘদিন ধরে সমীক্ষার কাজ করছিলেন। স্থানীয় তৃণমূল (TMC) অঞ্চল সভাপতি রোওশন আলি খানের দাবি, সেই সমীক্ষা তাঁর মনের মতো করে হয়নি। আশা কর্মীদের এই সমীক্ষার ফলে ওই তৃণমূল নেতারা এনআরসি-র আওতায় পড়তে হতে পারেন? সেই সন্দেহে ওই আশা কর্মীর উপর চড়াও হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন: President Droupadi Murmu in Westbengal | রাষ্ট্রপতির হাতে দুর্গামূর্তি তুলে দিলেন মুখ্যমন্ত্রী

শুধু হুঁশিয়ারি দিয়ে থেমে থাকেনি তৃণমূল। ওই আশা কর্মীর অভিযোগ, তাঁকে মারধর করা হয়। এমনকী স্থানীয় ঐ তৃণমূল নেতার নেতৃত্বে ওই আশা কর্মীর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনকেও মারধোর করা হয়েছে। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। দোষীদের শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধের সিদ্ধান্ত নেয় আশা কর্মীরা।

এদিন এই ঘটনার জেরে গোঘাট ২ নম্বর ব্লকের আশা কর্মীরা একজোট হয়ে প্রথমে বিএমওএইচ ও পরে গোঘাটের বিডিওকে অভিযোগ জানায়। পাশাপাশি দোষীদের উপযুক্ত শাস্তি না হওয়া পর্যন্ত তাঁরা কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

যদিও এই ঘটনায় কোনও আধিকারিক ক্যামেরার সামনে মুখ না খুললেও গোঘাট ২ নম্বর তৃণমূল ব্লক সভাপতি অরুণ ক্যাউড়া জানান, এই ধরনের ঘটনা দল সমর্থন করে না।দোষী প্রমাণিত হলে শাস্তি পাবে। আইন আইনের মতো চলবে।

কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে পঞ্চায়েত ভোটের দিন। এরই মাঝে শাসকদলের বিরুদ্ধে এমন অভিযোগে শোরগোল পড়ে গিয়েছে গোঘাটে। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চর্চা। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে বারবার নির্দেশ দেওয়া সত্ত্বেও শাসকদলের নেতাকর্মীরা বিতর্কে জড়িয়ে পড়ছেন। এর ফলে পঞ্চায়েত ভোটে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। বিভিন্ন জেলায় বহু নেতা নেত্রীরা বিভিন্ন বিতর্কে জড়িয়ে পড়ায় কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরাও। বিরোধীদের মতে পঞ্চায়েত ভোটে তৃণমূলের বিরুদ্ধে মানুষ ভোট দেবে। রাজ্য তৃণমূলকে আর চাইছিল সাধারণ মানুষ। যদিও শাসকদলের দাবি, রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সামিল হয়ে ভোট দেবেন। পঞ্চায়েতে বিপুল জয় হবে তৃণমূলের। এর জন্য অপেক্ষা করতে হবে আরও বেশি কিছু দিন।

RELATED ARTICLES

Most Popular