Placeholder canvas

Placeholder canvas
HomeScrollশিশুদের শরীর সুস্থ রাখুন এই টোটকায়

শিশুদের শরীর সুস্থ রাখুন এই টোটকায়

খালি পেটে এই খাবার খেলে শিশুদের শরীর হবে সুস্থ

Follow Us :

শিশুদের শরীরের যত্ন নেওয়া না হলে তাদের নানান সমস্যা নিত্যদিন হতেই থাকে। সর্দি ও কাশি তাদের লেগেই থাকে। তবে শিশুদের এই খাবারগুলি যদি আপনি রোজ খালি পেটে খাওয়ান, তাদের শরীর সুস্থ থাকবে এবং সর্দি ও কাশি হবে না। এমন কি বাড়বে তাদের রোগ প্রতিরোধ ক্ষমতাও।

আরও পড়ুন: প্রতিদিন কলা খেলে চরম বিপদ!

শিশুর শরীর সুস্থ রাখার জন্য নিত্যদিন বাদাম খাওয়ানো খুব প্রয়োজন। এতে প্রচুর পরিমাণে ভিটামিন, ম্যাগনেসিয়াম থাকে। তাদের খালি পেটে বাদাম খাওয়ালে পেট অনেকক্ষণ ভর্তি থাকবে এবং শরীরের শক্তিও বাড়বে। যদি শিশুর ওজন অনেকটাই বেশি থাকে, তাহলে তাদের ওজন কমাবে মুসুরির ডাল। তবে শিশুদের শরীর ভালো রাখতে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে তবেই খাওয়াবেন। অনেক শিশুই ফল খেতে পছন্দ না করলেও তাদের আপেল খাওয়ানো খুব দরকার। আপেলে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, আয়রণ, পটাশিয়াম থাকে। এগুলি খেলে তাদের শরীরে পুষ্টির ঘাটতি হবে না।

আরও পড়ুন: অজান্তেই লিভারের ক্ষতি করছে রোজকার খাবার!

শিশুর শরীর সুস্থ রাখতে প্রত্যেকদিন তাদের কলা খাওয়ান। তাহলে তার অন্ত্র খুব ভালো থাকবে। তবে কলা খাওয়ার আগে সামান্য কিছু খাইয়ে তারপরে খাওয়াবেন। এতে যে সকল শিশুর শারীরিকভাবে খুব দুর্বল, তারা শক্তি পাবে। এতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম থাকে। প্রত্যেকদিন সকালবেলা শিশুদের জল খাওয়া প্রয়োজন। জল খেলে তারা বড় কোনও রোগে আক্রান্ত হবে না। ভেতর থেকে শরীর সুস্থ থাকবে। রোগ প্রতিরোধের ক্ষমতাও বাড়বে। তাদের হজমেরও কোনও সমস্যা হবে না। আপনার সন্তানের শরীরে প্রোটিনের পরিমাণ বাড়াতে চাইলে তাকে অবশ্যই মুসুরির ডাল খেতে দিন রোজ। শরীরে জলের ঘাটতিও পূরণ হবে এবং

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments