Placeholder canvas

Placeholder canvas
Homeআন্তর্জাতিক৪০০০ কোটির প্রাসাদ, ৭০০ গাড়ি! পৃথিবীর ধনীতম পরিবার কোনটি

৪০০০ কোটির প্রাসাদ, ৭০০ গাড়ি! পৃথিবীর ধনীতম পরিবার কোনটি

Follow Us :

দুবাই: সংযুক্ত আরব আমিরশাহির (UAE) যিনি প্রেসিডেন্ট সেই শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ান (Sheikh Mohamed Bin Zayed Al Nahyan) সে দেশের রাজ পরিবারের প্রধান। এই রাজ পরিবারই পৃথিবীর ধনীতম পরিবার। আল নাহিয়ান রয়্যাল ফ্যামিলির প্রাসাদের মূল্য কত জানেন? ৪০৭৮ কোটি টাকা! সেই প্রাসাদ এতই বড় যে তিনটে পেন্টাগন বিল্ডিং ঢুকে যাবে। নাহিয়ান পরিবারের মালিকানায় রয়েছে ৭০০টি গাড়ি, হেঁজিপেঁজি গাড়ি যে নয় তা বলাই বাহুল্য। আছে আটটি জেট প্লেনও। এছাড়াও একটি জনপ্রিয় ফুটবল ক্লাবের মালিক তাঁরাই।

আরও পড়ুন: ইরান কি পাকিস্তানে ফের হামলা করবে? জানুন আপডেট

প্রেসিডেন্ট বিন জায়েদের পরিবার বেশ বড়। তাঁর ১৮ ভাই এবং ১১ বোন রয়েছে। রয়েছে নিজের নয় ছেলেমেয়ে এবং ১৮ নাতিনাতনি। এই গ্রহে যত খনিজ তেল আছে তার ছয় শতাংশ এই পরিবারেরই। এই বিশ্বের এক নম্বর ক্লাব ম্যাঞ্চেস্টার সিটির (Man City) মালিকও এই পরিবারের সদস্য শেখ মনসুর (Sheikh Mansoor)। ইলন মাস্কের (Elon Musk) স্পেস এক্স থেকে পপ তারকা রিহানার প্রসাধনী সংস্থা ব্র্যান্ড ফেন্টি, পৃথিবীর বিভিন্ন ব্যবসায়িক সংস্থায় অর্থ লগ্নি করা আছে তাঁদের।

 

আবু ধাবির শাসকের ছোট ভাই শেখ হামাদ বিন হামদান আল নাহিয়ানের গ্যারাজে আছে ৭০০ গাড়ি। রয়েছে পৃথিবীর সবথেকে বড় এসইউভি, পাঁচটি বুগাতি ভেইরন, একটা করে ল্যাম্বর্গিনি রেভেন্টন, মার্সিডিজ বেঞ্জ সিএলকে গিটিআর, ফেরারি ৫৯৯এক্সএক্স, ম্যাকলারেন এমসি১২।

আল নাহিয়ান রাজ পরিবারের গোটা দেশে বেশ কিছু প্রাসাদ আছে। তবে সবথেকে বড় কাসর আল-ওয়াতান প্রেসিডেন্সিয়াল প্যালেস আবু ধাবিতে। এই প্রসাদ ছড়িয়ে আছে ৯৪ একর জমির উপর। সুবিশাল গম্বুজাকৃতি প্রাসাদের ঝাড়বাতি তৈরি ৩,৫০,০০০ স্ফটিক দিয়ে। প্রাসাদে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দামি দামি শিল্পকীর্তি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments