Homeআন্তর্জাতিক‘বয়কট ভারত’ নিয়ে বিএনপিকে তুলোধোনা শেখ হাসিনার  
Sheikh Hasina

‘বয়কট ভারত’ নিয়ে বিএনপিকে তুলোধোনা শেখ হাসিনার  

বিরোধীরা আগে ভারতীয় শাড়ি এবং মশলা বয়কট করে দেখাক

Follow Us :

ঢাকা: ভারত-বিরোধী প্রচার তীব্রতর করে তুলছে বাংলাদেশের (Bangladesh) বিরোধী রাজনৈতিক দল বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি বা বিএনপি (BNP)। এমনকী সে দেশে ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছে তারা। এই নিয়ে বিএনপিকে একহাত নিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। তিনি সাফ জানান, ভারতীয় পণ্য বয়কট করতে হলে বিরোধীরা আগে ভারতীয় শাড়ি এবং মশলা বয়কট করে দেখাক।

বিএনপি অনেকদিন ধরেই হাসিনাকে ‘ভারত-বন্ধু’ বলে দাবি করে আসছে, এমনকী তারা এও অভিযোগ করেছে, ভারতের সাহায্য নিয়েই জানুয়ারিতে নির্বাচন জিতেছে হাসিনার আওয়ামি লিগ (Awami League)। সম্প্রতি ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছে বিএনপি। এরপরেই মুখ খুলেছেন ওপার বাংলার প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: মঙ্গলের চারপাশে ২৫,০০০ চক্কর দিল মার্স এক্সপ্রেস

হাসিনা প্রথমেই বলেন, “বিএনপির নেতাদের স্ত্রীদের কতগুলো ভারতীয় শাড়ি আছে? ওরা ভারতিয় পণ্য বয়কটের স্লোগান দিচ্ছে, তাহলে স্ত্রীদের কিছু বলছে না কেন? নিজেদের পার্টি অফিসের সামনে স্ত্রীদের শাড়িগুলিতে আগুন ধরিয়ে দিলেই বুঝব ওরা ভারতীয় পণ্য বয়কটের জন্য প্রতিজ্ঞাবদ্ধ।”

এখানেই না থেমে হাসিনা বলেন, “বিএনপি যখন ক্ষমতায় ছিল, আমি দেখেছি, তাদের স্ত্রীরা শাড়ি কিনতে দলে দলে ভারতে যেত। বাংলাদেশে সেই শাড়ি বিক্রি করত।” শুধু শাড়ি নয়, রান্নায় প্রয়োজনীয় ভারতীয় মশলা নিয়েও বিএনপিকে তোপ দেগেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “আমার আরও একটা প্রশ্ন আছে। আমরা গরম মশলা, আদা, রসুন, পেঁয়াজ এবং আরও অনেক কিছু ভারত থেকে আমদানি করি। ওরা (বিএনপি) তাহলে ভারতীয় মশলা ছাড়া খাবার রান্না করছে না কেন? ওদের অবশ্যই ওইসব মশলা ছাড়া রান্না করা খাবার খাওয়া উচিত। ওরা কি পারবে সেই খাবার খেতে? আমি অবশ্যই এর উত্তর চাই।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular