Placeholder canvas

Placeholder canvas
HomeScrollএক মিনিটে ফিরিয়ে আনুন ডিলিট হওয়া মোবাইল নম্বর

এক মিনিটে ফিরিয়ে আনুন ডিলিট হওয়া মোবাইল নম্বর

ভুল করে মোবাইল নম্বর ডিলিট হয়ে গেছে? ফিরিয়ে আনুন কয়েক সেকেন্ডে

Follow Us :

অনেক সময় ভুল করে মোবাইল থেকে ফোন নম্বর ডিলিট হয়ে যায়। ডিলিট হয়ে যাওয়া মোবাইল নম্বর দরকারের সময় না পেলে মাথাই নষ্ট। তবে কিছু পদ্ধতিতে আপনি ডিলিট হয়ে যাওয়া মোবাইল নম্বর ফেরত আনতে পারবেন। গুগল অ্যাকাউন্ট ও মোবাইল ব্যাকাপ পদ্ধতিতে পেয়ে যাবেন সেই মোবাইল নম্বরটি। কিন্তু কী ভাবে পাবেন? জানুন সেই তথ্য

আপনি যদি আপনার ফোনের তথ্য ব্যাকআপ করে থাকেন, তবে ফোন ব্যাকআপ থেকে ডিলিট হয়ে যাওয়া কনট্যাক্ট নম্বরগুলিও ফিরিয়ে আনতে পারবেন। এর জন্য আপনার ফোনে সেটিংস অপশন খুলুন। ব্যাকআপ এবং রিস্টোর (Backup & Restore) অপশনে যান। রিস্টোর অপশনে ট্যাপ করুন। তারপর কনট্যাক্ট (Contact) অপশনটিতে ক্লিক করুন। ডিলিট হওয়া সব নম্বর পেয়ে যাবেন।

আরও পড়ুন: গাছে গাছে কথা হয়, গবেষণায় প্রমাণিত

মোবাইলে হারিয়ে যাওয়া যে কোনও কনট্যাক্ট নম্বর খুঁজে পেয়ে যাবেন গুগল অ্যাকাউন্ট (Google Account) থেকে। আপনি যদি আপনার ফোনে জিমেইল অ্যাপ চালান, তাহলে অবশ্যই গুগল অ্যাকাউন্ট (Google Account) সেট আপ থাকবে। আপনি গুগল অ্যাকাউন্টের মাধ্যমে ডিলিট হয়ে যাওয়া কনট্যাক্ট নম্বরটি সহজেই পেয়ে যাবেন। এর জন্য আপনার ফোনে গুগল কনট্যাক্টস (Google Contacts) অ্যাপ ডাউনলোড করুন। যে ফোন নম্বরটি সেভ করা আছে সেই গুগল আইডি (Google ID) দিয়ে সেই অ্যাপে লগইন করুন। এখন নিচের দিকে ফিক্স অ্যান্ড ম্যানেজ) Fix & Manage আইকনে ক্লিক করুন। এরপর আপনি কনট্যাক্ট নম্বর আমদানি, রপ্তানি এবং পুনরুদ্ধার (import, export and restore) করার অপশন পাবেন। সেখানে যান। সেখানে রিস্টোর কনট্যাক্টস (Restore Contacts) অপশনে ক্লিক করুন। তারপর রিস্টোর (Restore) বাটনে ক্লিক করুন। ডিলিট হয়ে যাওয়া সমস্ত কনট্যাক্ট নম্বর ফোনে ফিরে আসবে।

এই পদ্ধতিতে আপনি আপনার মোবাইলের সমস্ত ডিলিট হয়ে যাওয়া ফোন নম্বর পেয়ে যাবেন।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments