০৩ ডিসেম্বর ২০২২, শনিবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি মামলার চার্জশিটেও নাম উঠল প্রাক্তন শিক্ষামন্ত্রীর
Partha Chatterjee: এসএসসির গ্রুপ সি মামলায় প্রথম চার্জশিটেও পার্থর নাম
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Edited By: 
  • আপডেট সময় : ৩০-০৯-২০২২, ৭:২০ অপরাহ্ন
ফাইল ছবি

স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি মামলার চার্জশিটেও নাম উঠল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। শুক্রবার এই মামলায় সিবিআই প্রথম চার্জশিট জমা দিল আলিপুরের বিশেষ সিবিআই আদালতে। তদন্ত শুরুর ৪৬ দিনের মাথায় চার্জশিট দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ ছাড়াও তাতে নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ ১৬ জনের। 
সিবিআই সূত্রের খবর, গ্রুপ সি মামলায় তারা প্রথম পাঁচজনের নামে এফআইআর করে। তাঁরা হলেন শান্তিপ্রসাদ, সমরজিত আচার্য, সৌমিত্র সাহা, অশোক সাহা এবং কল্যাণময়। ষষ্ঠ নামটি হল পার্থ চট্টোপাধ্যায়ের। 

আরও পড়ুন: King Charles III: ব্রিটেনের রয়্যাল মিন্টের উদ্যোগে এবার ৫ পাউন্ডের মুদ্রায় রাজা তৃতীয় চার্লসের প্রতিকৃতি   

কিছুদিন আগেই ইডি-ও ১৭২ পাতার চার্জশিট পেশ করেছে। পার্থ এবং তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ১০০ কোটি টাকারও বেশি মূল্যের স্থাবর অস্থাবর সম্পত্তির হদিশ মিলেছে বলে ওই চার্জশিটে উল্লেখ করা হয়েছে। তাতে পার্থ এবং অর্পিতা দুজনের নামই রয়েছে। প্রথম চার্জশিট পেশের পরেও তাঁদের আরও বেশ কিছু সম্পত্তির খোঁজ মিলেছে। ইডির দাবি, এখন পর্যন্ত যা সম্পত্তি পাওয়া গিয়েছে, তার পরিমাণ প্রায় ১৫০ কোটি টাকা। 

দুদিন আগেই পার্থ এবং অর্পিতাকে আদালতে তোলা হয়েছিল। পার্থ যে কোনও মূল্যে জামিন চান। তিনি নিজেই সওয়াল করেন। আদালত দুজনেরই ৩১ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতিতে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি কল্যাণময়, কমিশনের প্রাক্তন সচিব অশোক সাহা, প্রধান উপদেষ্টা শান্তিপ্রসাদ প্রমুখ। তাঁদের সকলের সঙ্গেই পার্থর ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বলে ইডি এবং সিবিআইয়ের দাবি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির আরও দাবি, এঁদের সঙ্গেই পার্থ নিয়োগের ক্ষেত্রে বেনিয়ম করেছেন।

Tags : SSC CBI Partha Chatterjee

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.