Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতাতিলোত্তমার জল প্রকল্পে ৭০০ কোটির বরাদ্দ!

তিলোত্তমার জল প্রকল্পে ৭০০ কোটির বরাদ্দ!

কলকাতাবাসীর জন্য বিশুদ্ধ পানীয় জলের পরিষেবা আরও উন্নত করা হচ্ছে

Follow Us :

কলকাতা: বিশুদ্ধ পানীয় জলের জন্য এবার বিরাট উদ্যোগ কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation)। শনিবার সাংবাদিক বৈঠকে মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানিয়েছেন, কলকাতাবাসীর জন্য বিশুদ্ধ পানীয় জলের পরিষেবা আরও উন্নত করতে ৭০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মূলত অ্য়াডেড এলাকায় জলের সমস্যার সমাধানে কলকাতা পুরসভার এই উদ্যোগ। সেই সঙ্গে কলকাতার বিভিন্ন এলাকায় নিকাশি সমস্য়ার সমাধানের ক্ষেত্রেও বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানালেন মেয়র।

সাংবাদিক বৈঠকে বেহালার দক্ষিণ অংশের পানীয় জলের সমস্যা নিয়ে প্রশ্ন করা হলে মেয়র বলেন, সংযুক্ত এলাকার কিছু কিছু জায়গায় পানীয় জলের সমস্যা রয়েছে। এ ক্ষেত্রে ৭০০ কোটি টাকা ব্যয় করে সেই সব সমস্যার সমাধান করা হবে। বেহালার জল সমস্যা মেটাতে গার্ডেনরিচ থেকে জলের পাইপ মহেশতলার দিক থেকে নিয়ে গিয়ে দক্ষিণ বেহালার ওয়ার্ডগুলিতে দেওয়া হবে। আবার যাদবপুরের সংযুক্ত ওয়ার্ডগুলির পানীয় জলের সমস্যা মেটাতে ঢালাই ব্রিজের কাছে একটি জল প্রকল্প তৈরি করা হবে। এছাড়াও টালিগঞ্জ এলাকার জল সমস্যা মেটাতে এনএস বোস রোডেও জল প্রকল্পের কাজ হবে বলেই জানিয়েছেন ফিরহাদ হাকিম।

আরও পড়ুন: আদালতের নির্দেশ পেলে সাত দিনের মধ্যে নিয়োগ, জানালেন শিক্ষামন্ত্রী

এইদিনের সাংবাদিক বৈঠক থেকে আগামী বর্ষার মরসুমের জন্য এখন থেকেই বোরোভিত্তিক প্রস্তুতি শুরু করে দিতেও নির্দেশ দিয়েছেন ফিরহাদ। আগামী বছর কলকাতা শহরে যাতে জল না জমে, সে বিষয়ে বোরোগুলিকে অতিরিক্ত দায়িত্ব নিয়ে নিকাশিনালা পরিষ্কার করতে বলেছেন তিনি। পাশাপাশি, মেয়র জানিয়ে দিয়েছেন ৭০০ কোটি টাকায় শুধু যে সংযুক্ত এলাকায় কাজ করা হবে, তেমনটা নয়। কলকাতার (Kolkata) কোনও ওয়ার্ডে যদি জলের সমস্যা থেকে থাকে সেটাও মেটানো হবে এই টাকা থেকেই।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments