HomeScrollসাধারণতন্ত্রের একমঞ্চে রাজ্যপাল-মমতা, যেতে পারেন চা চক্রে

সাধারণতন্ত্রের একমঞ্চে রাজ্যপাল-মমতা, যেতে পারেন চা চক্রে

Follow Us :

কলকাতা: সাধারণতন্ত্র দিবস উপলক্ষে আর কিছুক্ষণের মধ্যে রেড রোডে প্যারেড এবং পতাকা উত্তোলন কর্মসূচি ষুরু হবে। শুক্রবার এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলে রাজভবনে রাজ্যপাল সাধারণতন্ত্র দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন। রাজ্যপালের আমন্ত্রণে রাজভবনে চা-চক্রে যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এদিকে ৭৫ তম সাধারণতন্ত্র দিবসে দেশবাশীকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও তাঁর এক্স হ্যান্ডেল পোস্ট করে শুভেচ্ছা জানান। দেশের একাধিক নেতা থেকে মন্ত্রীরা শুভেচ্ছা জানিয়েছেন।

বুধবার রাজভবনে গিয়ে রাজ্যপালকে রেড রোডের প্যারেডে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন মমতা। রাজভবনের তরফেও মুখ্যমন্ত্রীকে আজ বিকালে চা-চক্রে আমন্ত্রণ জানানো হয়েছে। গত বছর ২৬ জানুয়ারিতেই রাজ্যপালের বাংলা শেখার হাতেখড়ি হয়েছিল। সেদিন ছিল সরস্বতীপুজো। তবে সেই সময়ে রাজভবন-নবান্নের যে সম্পর্ক ছিল, এক বছরে তার অনেকটাই বদল হয়েছে।

আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে রেড রোডে মোতায়েন ২৫০০ পুলিশ

সাধারণতন্ত্র দিবসে কলকাতাকে কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে। কলকাতার রেড রোড ও সংলগ্ন এলাকায় চলবে কড়া নজরদারি। মোতায়েন করা হয়েছে ২৫০০ এর বেশি পুলিশ বাহিনী। থাকবেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা। ১৮টি জোনে ভাগ করে চলবে পেট্রোলিং। রয়েছে ওয়াচ টাওয়ার, সেখান থেকে চালানো হবে নজরদারি। থাকবে অ্যাম্বুল্যান্স পরিষেবাও।

পাশাপাশি ২০ জন ডেপুটি কমিশনার এবং ৪৫ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার থাকবেন রেড রোডের দায়িত্বে। থাকবেন ১৪৮ জন ইন্সপেক্টর, ৩১২ জন সাব ইন্সপেক্টর, ৩৪০ জন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর। এইচআরএফএস থাকবে ১১টি, কুইক রেসপন্স টিম তিনটি, থাকছে র‌্যাপিড অ্যাকশন ফোর্স। এছাড়াও থাকছে ১৪টি অ্যাম্বুল্যান্স ও ৫৮টি পিসিআর ভ্যান।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments