Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতারামমন্দির উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

রামমন্দির উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

এলইডি-তে দেখানো হবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান

Follow Us :

কলকাতা: সোমবার ২২ জানুয়ারি অযোধ্যায় (Ayodhya) রামমন্দির (Ram Temple) উদ্বোধনের দিন কলকাতায় একাধিক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। সোমবার এমজিরোড পোস্তায় ভজন হবে। অযোধ্যার রামলালার প্রাণ প্রতিষ্ঠা এলইডি-তে লাইভ দেখানো হবে মুক্তারাম বাবু স্ট্রীটে। সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অনুষ্ঠান হবে।

গণেশ টকিজ থেকে সিদ্ধি বিনায়ক মন্দির পর্যন্ত সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত শোভা যাত্রা হবে। অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের উপলক্ষ্যে রথ সাজিয়ে মাইক বাজিয়ে হবে শোভাযাত্রা। একাধিক সংগঠন ওইদিন ওই এলাকায় রাম পুজোর আয়োজন করেছে। ভবানীপুর রমেশ মিত্র রোড থেকে ক্যামাক স্ট্রিট পর্যন্ত হবে শোভাযাত্রা। বিকেল সাড়ে ৪ থেকে ৯ টা পর্যন্ত ট্যাবলো নিয়ে ব্যঞ্জো বাজিয়ে শোভাযাত্রা করতে একাধিক সংগঠন।

আরও পড়ুন: রাম পুজোর মিছিল কোন রুটে, ঠিক করে দিল আদালত

প্রসঙ্গত, অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের দিন আগামী ২২ জানুয়ারি হাজরা মোড় থেকে পার্ক সার্কাসে পর্যন্ত তৃণমূল কংগ্রেসের (TMC) সম্প্রীতি মিছিলের অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। এ ব্যাপারে আপত্তি জানিয়ে মামলা দায়ের করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

বৃহস্পতিবার শুনানির পর শুভেন্দুর আবেদন খারিজ করে দিয়েছে বেঞ্চ। আদালত জানিয়েছে, সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে মিছিল করতে হবে। হাজরা মোড় থেকে পার্ক সার্কাস পর্যন্ত নিরাপত্তা দেখবে কলকাতা পুলিশ। বিজেপির (BJP) তরফে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের যে আর্জি জানানো হয়েছিল, তাও খারিজ করে আদালত জানিয়েছে, এই মুহূর্তে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই। প্রধান বিচারপতির নির্দেশ, সম্প্রীতি মিছিল থেকে কোনও উস্কানি মূলক বক্তব্য রাখা যাবে না। মিছিল করতে হবে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে সাধারণ মানুষের যেন কোনও অসুবিধা না হয়।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments