Placeholder canvas

Placeholder canvas
HomeদেশMahua Moitra Tweet| রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগের পরই নিশিকান্তকে নিয়ে টুইট...

Mahua Moitra Tweet| রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগের পরই নিশিকান্তকে নিয়ে টুইট মহুয়ার

Follow Us :

রাহুল গান্ধীকে (Rahul Gandhi) লোকসভা থেকে বরখাস্তের দাবি তোলার পরের দিনই বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের (Nishikant Dubey) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। শনিবার মহুয়া অভিযোগ করলেন, নিশিকান্তের পিএইডি (Ph. D) এবং এমবিএ-র (MBA) ডিগ্রি ভুয়ো!

শুক্রবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বিরুদ্ধে দেশকে অপমান করার অভিযোগ তোলেন বিজেপির এই সাংসদ। লোকসভা থেকে রাহুলকে বরখাস্ত করারও শুক্রবার দাবি জানান নিশিকান্ত। শনিবার ওই বিজেপি সাংসদকেই নিশানা করে টুইট (Tweet) করলেন মহুয়া। তাঁকে নিয়ে এদিন তিনটি টুইট করেন তৃণমূল সাংসদ। ঝাড়খণ্ডের গোড্ডা (Godda) থেকে পরপর তিনবার লোকসভা নির্বাচনে জিতেছেন নিশিকান্ত দুবে। ২০০৯ সাল থেকে এই কেন্দ্রে লড়ছেন তিনি। মহুয়ার অভিযোগ, হলফনামায় নির্বাচন কমিশনকে (Election Commission) শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভুয়ো তথ্য দিয়েছেন নিশিকান্ত দুবে (Nishikant Dubey)। 

আরও পড়ুন: Jitendra Tiwari | নয়ডায় রাজ্য পুলিশের হাতে গ্রেফতারি বিজেপি নেতা জিতেন্দ্রর 

বিজেপি সাংসদর নির্বাচনী হলফনামায় শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত যে নথিগুলি পেশ করেছিলেন, তার ছবি টুইট (Tweet) করেছেন মহুয়া। প্রথম টুইটে তিনি লিখেছেন, মাননীয় সদস্য ২০০৯ এবং ২০১৪ সালের লোকসভা ভোটের হলফনামায় নিজেকে দিল্লি বিশ্ববিদ্যালয়ের (Delhi University) আংশিক সময়ের এমবিএ (MBA) বলে উল্লেখ করেছেন। মনে রাখবেন, ২০১৯ সালের আগে শিক্ষাগত যোগ্যতার পুরো বিবরণ দেওয়া বাধ্যতামূলক ছিল। এখানেই থামেননি তৃণমূল সাংসদ। দ্বিতীয় টুইটে মহুয়া জানান, দিল্লি বিশ্ববিদ্যালয় লিখিতভাবে জানিয়েছে, ১৯৯৩ সাল থেকে এই নামের কোনও ব্যক্তি এমবিএ (MBA) পাঠ্যক্রমে ভর্তি হননি বিশ্ববিদ্যালয়ে (University)।

আরও একটি টুইট তৃণমূল সাংসদের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়। তৃতীয় টুইটে তিনি লেখেন, মাননীয় সদস্য ২০১৯ সালের লোকসভা ভোটের হলফনামায় এমবিএর কোনও উল্লেখই করেননি! শুধু জানিয়েছেন, রাজস্থানের রানা প্রতাপ বিশ্ববিদ্যালয় ( Nana Pratap University) থেকে ২০১৮ সালে  পিএইচডি করেছেন তিনি । অনুগ্রহ করে মনে রাখুন, বৈধ স্নাতকোত্তর (Masters) ডিগ্রি ছাড়া ইউজিসি (UGC) স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় (University) থেকে পিএইচডি করতে পারেন না কোনও ব্যক্তি।

কয়েকদিন ধরেই রাহুল গান্ধীকে নিয়ে লোকসভার বিজেপির সদস্যরা। রাহুলকে দেশ বিরোধীর তকমা দিয়েছেন তাঁরা। পাল্টা বিরোধীদের দাবি, আদানিকাণ্ড থেকে মুখ ঘোড়াতেই এই সব করছে বিজেপি। এরই মধ্যে মহুরার টুইট ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা। 

 

RELATED ARTICLES

Most Popular