Placeholder canvas

Placeholder canvas
HomeদেশPlane Crash | প্রশিক্ষণ চলাকালীন মধ্যপ্রদেশে ভেঙে পড়ল চার্টার্ড বিমান, মৃত্যু দুই...

Plane Crash | প্রশিক্ষণ চলাকালীন মধ্যপ্রদেশে ভেঙে পড়ল চার্টার্ড বিমান, মৃত্যু দুই পাইলটের

Follow Us :

বালাঘাট: প্রশিক্ষণের সময়ে মাঝ আকাশ থেকে ভেঙে পড়ল একটি চার্টার্ড বিমান (Aircraft)। মৃত্যু হল প্রশিক্ষণপ্রাপ্ত চালক সহ ২ জনের। শনিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বালাঘাট (Balaghat) জেলায়। ইতিমধ্যে বিমানের প্রশিক্ষণপ্রাপ্ত চালকের ঝলসানো দেহ উদ্ধার হয়েছে। আরেকজনের দেহের খোঁজে তল্লাশি চলছে।

বালাঘাট পুলিশ (Police) সূত্রের খবর, বিমান ওড়ানো শেখাচ্ছিলেন প্রশিক্ষক। সেই সময়েই দুর্ঘটনা ঘটে।  বালাঘাট জেলা সদর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে লানজি এবং কির্নাপুরের জঙ্গল ও পাহাড়ে ঘেরা এক প্রত্যন্ত এলাকায় চাটার্ড বিমানটি ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় বিমানটিতে। ঘটনায় চালক ও সহকারী চালক দুজনেরই মৃত্যু হয়েছে।  বিমান চালকের দগ্ধ দেহ উদ্ধার হয়েছে। আরও এক মহিলা চালকের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে খবর।

আরও পড়ুন:Kolkata Corporation | কলকাতা পুরসভার ল অফিসারের চায়ের মাসিক খরচা সাড়ে ৪ হাজার থেকে বেড়ে ৩৫ হাজার টাকা?

বালাঘাট জেলা পুলিশ (Police) আধিকারিক জানান, চাটার্ড বিমানটি যে এলাকায় ভেঙে পড়েছে তার অদূরেই মহিলা সহ চালকের (Pilot) ঝলসানো দেহ উদ্ধার হয়েছে। আরেকজনের দেহের হদিশ মেলেনি। তার খোঁজে তল্লাশি চলছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বালাঘাটের সীমানাবর্তী মহারাষ্ট্রের গোন্ডা (Gonda)  জেলার বিরসি বিমানবন্দর থেকে এদিন বিকালে বিমানটি রওনা দিয়েছিল। এরপর সন্ধ্যায় কির্নাপুর থানা এলাকার ভাক্কুটোলা গ্রামের পাহাড়ি এলাকায় ঘন জঙ্গলের মধ্যে বিমানটি ভেঙে পড়ে। বিমান ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে ভিড় জমায় স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বালাঘাট থানার পুলিশ। তবে বিমানটি ভেঙে পড়ার কারণ এখনও স্পষ্ট নয়। যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটেছে বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

RELATED ARTICLES

Most Popular