Placeholder canvas

Placeholder canvas
HomeদেশPatna Station Incident । পাটনা স্টেশনে ৩ মিনিট ধরে চলল নীল ছবি,...

Patna Station Incident । পাটনা স্টেশনে ৩ মিনিট ধরে চলল নীল ছবি, সমালোচনার ঝড় 

Follow Us :

পাটনা: কারও সঙ্গে পরিবারের লোকজন। আবার কেউ বা একাই স্টেশনে (Station) দাঁড়িয়ে রয়েছেন ট্রেনের (Train) জন্য। অনেকেই তাকিয়ে রয়েছেন প্ল্যাটফর্মে থাকা টিভি স্ক্রিনে। ট্রেনের টাইম শুনবেন বলে কান খাড়া হয়ে রয়েছে অনেকের। তারই মধ্যে হঠাৎই প্ল্যাটফর্মের টিভির পর্দায় (TV Screens) ভেসে উঠল নীল ছবি (Adult Film)।সশব্দে সেই ছবি চলল অন্তত তিন মিনিট ধরে। ঘটনাস্থল পাটনার ১০ নম্বর প্ল্যাটফর্ম (Patna Railway Station)। আচমকা স্টেশনে নীল ছবি ভেসে ওঠায় যাত্রীদের চক্ষু চড়কগাছ। স্টেশনে উপস্থিত যাত্রীদের মধ্যে অনেকেই সেই ঘটনার ভিডিয়ো রেকর্ড করে রাখেন, যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ঘটনার আকস্মিকতায় বিস্মিত যাত্রীরা জিআরপি (GRP) এবং আরপিএফের (RPF) কাছে অভিযোগ জানিয়েছেন।  

রেল কর্তৃপক্ষ সূত্রের খবর, রবিবার সকাল প্রায় ৯টা নাগাদ ১০ নম্বর প্ল্যাটফর্মে ঘটে এই ঘটনাটি। সাধারণত কোনও একটি এজেন্সির মাধ্যমে প্ল্যাটফর্মের টিভিতে বিজ্ঞাপন চালানো হয়। এক্ষেত্রে দত্ত কমিউনিকেশন নামে এক এজেন্সির ওপরেই ছিল এই বিজ্ঞাপন চালানোর ভার। তাদের তরফেই হয়েছে চূড়ান্ত গাফিলতি, দাবি রেলের। বিজ্ঞাপন কিংবা সচেতনতামূলক প্রচারের পরিবর্তে কীভাবে অশ্লীল ভিডিয়ো চলল, তা খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত। ওই সংস্থাটির বিরুদ্ধে ইতিমধ্যেই এফআইআর দায়ের করা  হয়েছে বলে জানা গিয়েছে। সংস্থাটিকে কালো তালিকাভুক্তও করা হয়েছে। পাশাপাশি মোটা অঙ্কের জরিমানা দিতে বলা হয়েছে।  

আরও পড়ুন: International Day of Happiness 2023 | আন্তর্জাতিক সুখ দিবস কী বার্তা দিচ্ছে জানুন 

উল্লেখ্য, একই  ধরনের ঘটনা গত বছর মুম্বইতেও ঘটেছিল। ওরলি বাউন্ড রোডের ওপর একটি বোর্ডে ফুটে ওঠে ‘রোজ ধূমপান করুন’ বার্তা।রাস্তায় চলমান পথচারীরা সেই ছবি তুলে ছড়িয়ে দেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু বিহারের স্টেশনের ঘটনার কাছে মুম্বইয়ের ঘটনার গুরুত্ব কিছুই নয়। সরকারি গণপরিবহন পরিষেবা স্থলে নীল ছবি চলার ঘটনা অভূতপূর্ব।সঙ্গত কারণেই এই ঘটনা প্রশ্নের মুখে ফেলছে কর্তৃপক্ষের দায়িত্ববোধকে। 

RELATED ARTICLES

Most Popular