Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাBrij Bhushan Sharan Singh | সাক্ষী-বিনেশ-বজরংদের পদক বিসর্জন নিয়ে কী বললেন...

Brij Bhushan Sharan Singh | সাক্ষী-বিনেশ-বজরংদের পদক বিসর্জন নিয়ে কী বললেন অভিযুক্ত ব্রিজভূষণ 

Follow Us :

নয়াদিল্লি: কুস্তিগিরদের আন্দোলনের আঁচ ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক স্তরেও। অথচ যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত বিজেপি সাংসদ তথা ভারতীয় কুস্তি ফেডারেশনের (WFI) সভাপতি ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh) আছেন বহাল তবিয়তে। আজ সাধুসন্তদের নিয়ে জনসভা করছেন তো কাল নতুন সংসদ উদ্বোধনে সেজেগুজে হাজির হচ্ছেন। এবার কুস্তিগিরদের পদক গঙ্গায় ভাসানো নিয়ে উপহাস করলেন তিনি। 

মঙ্গলবার এক দীর্ঘ টুইট করে সাক্ষী মালিক (Sakshi Malik) জানান, এদেশে তাঁদের জন্য কিছু পড়ে নেই। আত্মসম্মান বাঁচাতে এতদিনের পরিশ্রম করে জেতা পদক (Medal) গঙ্গায় বিসর্জন দেবেন তাঁরা। সেই মতো কাল হরিদ্বারের (Hardwar) হর কি পৌরি ঘাটে হাজির হন। মোক্ষম সময়ে এসে পদক বিসর্জন আটকান নরেশ টিকাইত (Naresh Tikait) সহ বেশ কিছু কৃষক নেতা। তা নিয়েই কি কটাক্ষ করলেন ব্রিজভূষণ! তিনি বলেন, আজ ওরা পদক গঙ্গায় ভাসাতে গিয়েছিল, কিন্তু পরে সেসব টিকাইতের হাতে তুলে দেয়। এটা ওদের অবস্থান, আমরা কী করতে পারি? 

আগাগোড়া নিজেকে নির্দোষ দাবি করে এসেছেন ছ’ বারের বিজেপি সাংসদ। মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, বিষয়টি দিল্লি পুলিশের (Delhi Police) তদন্তাধীন। অভিযোগের যদি কোনও রকম সত্যতা থাকে, গ্রেফতার করা হবে। তাঁর কথাবার্তায় ঝরে পড়ছে আত্মবিশ্বাস, যেন তিনি জানেন, তদন্তে তাঁর বিরুদ্ধে কিছুই প্রমাণ করা যাবে না। 

আরও পড়ুন: UWW Condemn WFI | সাক্ষীদের পাশে দাঁড়িয়ে ভারতীয় ফেডারেশনকে ‘হুমকি’ দিল বিশ্ব কুস্তি সংস্থা 

প্রথম দিকে বিজেপি সাংসদের বিরুদ্ধে অভিযোগ নিতে চায়নি দিল্লি পুলিশ। কুস্তিগিরদের আন্দোলনের তীব্রতা বাড়লে বাধ্য হয়ে পকসো আইনে অভিযোগ দায়ের করা হয়। তা নিয়ে ব্রিজভূষণ সটান বলে দেন, কংগ্রেস এই পকসো আইন সবদিক না ভেবেই প্রণয়ন করেছে। আইনটাকেই বদলে দেওয়ার একপ্রকার হুমকি দেন ফেডারেশন সভাপতি। 

এদিকে মঙ্গলবার পদক বিসর্জন না দিলেও কেন্দ্রীয় সরকারকে পাঁচদিনের সময়সীমা দিয়েছেন ভারতের কৃতী কুস্তিগিররা। এর মধ্যে ব্রিজভূষণকে গ্রেফতার এবং পদ থেকে বহিষ্কার না করা হলে তাঁরা আবার হরিদ্বারে যাবেন বলে জানিয়ে দিয়েছেন। প্রসঙ্গত, গত ২৮ মে এক অভূতপূর্ব দৃশ্য দেখল স্বাধীন ভারত। একদিকে সাধুসন্তদের নিয়ে রাজদণ্ড হাতে নতুন সংসদ ভবনের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। অন্যদিকে রাজধানীর রাস্তায় টেনে-হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হচ্ছে সাক্ষী মালিক, বিনেশ ফোগটের (Vinesh Phogat) মতো অ্যাথলিটদের। বিশ্বের দরবারে ভারতের সম্মান বাড়ানো কুস্তিগিরদের সঙ্গে অমানুষিক আচরণ করল দিল্লি অমিত শাহের (Amit Shah) পুলিশ। 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Abhishek Banerjee | প্রথম দফায় মাথা, দ্বিতীয়তে ঘাড় ভেঙেছি, তৃতীয় দফায় কোমর ভাঙব: অভিষেক
06:27
Video thumbnail
Sandeshkhali | সন্দেশখালিতে এনএসজির পর সিবিআই, দখলের অভিযোগ গ্রামবাসীদের
02:15
Video thumbnail
ধর্মযুদ্ধে রণহুঙ্কার | চকোলেট বোমা ফাটলেও এনএসজি? : মমতা বন্দ্যোপাধ্যায়
04:48
Video thumbnail
Stadium Bulletin | অতিষ্ঠ শহরে দিল্লির লু আসছে?
25:08
Video thumbnail
Sandeshkhali | সন্দেশখালি নিয়ে জারি রাজনৈতিক টানাপোড়েন, অস্ত্র উদ্ধারের পর উঠছে একাধিক প্রশ্ন
02:03
Video thumbnail
ধর্মযুদ্ধে মুখোমুখি | বহরমপুরে কর্মসংস্থানই লক্ষ্য: ইউসুফ পাঠান
10:15
Video thumbnail
District Top News | দেখে নিন আজকের জেলার গুরুত্বপূর্ণ খবরগুলি
13:19
Video thumbnail
ধমযুদ্ধের দামামা | বিজেপি নেতার ভাইয়ের বাড়িতে বিস্ফোরণ!
10:51
Video thumbnail
সেরা ১০ | সিবিআই পোর্টালে জমি লুট সহ একাধিক অভিযোগ, সরেজমিন খতিয়ে দেখতে সন্দেশখালিতে তদন্তকারীরা
18:45
Video thumbnail
Abhishek Banerjee | গণতান্ত্রিকভাবে বিজেপির বিদায় নিশ্চিত : অভিষেক
03:46